1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী ও "সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি" - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী ও “সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি”

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪১৪ পড়া হয়েছে

সৈয়দ ছায়েদ আহমদ, লিখছেন শ্রীমঙ্গল থেকে।। “সংঘাত নয়, ঐক্যের কাংলাদেশ গড়ি। স্বাধীন মতপ্রকাশের পরিবেশ নিশ্চিত করি” এই শ্লোগান নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হয়ে গেলো সম্প্রীতির মিলনমেলা। শনিবার, ‘পীস প্রেসার গ্রুপ, শ্রীমঙ্গল’-এর উদ্যোগে ও ‘দি হাঙ্গার প্রেজেক্ট, বাংলাদেশ’-এর সহযোগীতায় হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার আলিয়াছড়া পুঞ্জিতে দিনব্যাপী এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।
সহিংসতা পরিহার করে শ্রীমঙ্গলের সকল রাজনৈতিক দলের মাঝে সুন্দর পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে এই মিলনমেলা পীস প্রেসার গ্রুপ শ্রীমঙ্গল’র সমন্বয়কারী সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দুর্নীতি প্রতিরোধ কমিটি(দুপ্রক) ও বিএম সভাপতি ডা. হরিপদ রায়, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মো:শমসের খান, উপজেলা বিএনপির সিনিয়র সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা চৌধুরী, উপজেলা জাতীয় পার্টি(এরশাদ) সভাপতি মুক্তিযোদ্ধা আসলাম খাঁন, জাসদ উপজেলা কমিটির সভাপতি হাজী এলেমান কবীর, ওর্য়াকার্স পার্টি মৌলভীবাজার জেলা সম্পাদকমন্ডলীর সদস্য সৈয়দ আমিরুজ্জামান, পেইভ এ্যাম্বাসেডর ও বাংলাদেশ টি এষ্টেট স্টাফ এসোসিয়েশনের সভাপতি মাহবুব রেজা, এ্যাম্বসেডর ও পৌর আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক মো: জহির উদ্দিন শামীম ও উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সুশীল শীল।
অনুষ্ঠানে সম্প্রীতির মিলন মেলা কার্যক্রম নিয়ে সংক্ষিপ্ত ব্যাখ্যা করেন দি হাঙ্গার প্রেজেক্ট বাংলাদেশ এর সিলেট বিভাগীয় সমন্বয়কারী মো:আব্দুল হালিম ও কেন্দ্রীয় প্রেগ্রাম অফিসার মায়মুনা আক্তার রুবি। এছাড়াও অনুষ্ঠানে সার্বিক সহযোগীতায় ছিলেন এলাকা সমন্বয়কারী মো: নাজমুল হোসাইন, শ্রীমঙ্গল পিপিজি সদস্য কাজী আসমা, মো: আনহারুল ইসলাম, দিলিপ কুমার কৈরী প্রমুখ। খেলাধুলা, গান বাজনা, পুরস্কার বিতরণ, আলোচনসহ দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ পেইভ সদস্য ও পরিবারের সদস্যগণ সম্প্রীতির মিলন মেলায় অংশগ্রহণ করেন।

শ্রীমঙ্গলে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত

বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। হিন্দুদের প্রাণপুরুষ মহাবতার পরমেশ্বর শ্রীকৃষ্ণের জন্মতিথি উদযাপনকে ঘিরে সকাল থেকে শ্রীমঙ্গলজুড়ে ছিল উৎসবের আমেজ। শ্রীমঙ্গল সার্বজনীন শ্রীকৃষ্ণ জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে রোববার সকালে হবিগঞ্জ রোডস্থ জগন্নাথ আখড়া সম্মুখ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আখড়ার সামনে এসে সমাপ্ত হয়।
বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এম.পি শোভাযাত্রার অনুষ্ঠানিক উদ্বোধন করেন।
শ্রীযুক্ত সুজিত কুমার বৈধ্য’র সভাপতিত্বে এসময় বিশেষ উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, উপজেলা নির্বাহী অফিসার মোবাশশেরুল ইসলাম, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সার্কেল এর সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, সিলেট বিভাগীয় প্রাক্তন স্ব্যাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভপাতি শ্রীযুক্ত স্বপন রায়। এছাড়াও আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
এ উপলক্ষে সারাদেশের মতো শ্রীমঙ্গলে নেওয়া হয়েছে নানা কর্মসূচি। অনুষ্ঠানমালায় ছিল গীতাযজ্ঞ, জন্মাষ্টমীর মিছিল ও আনন্দ শোভাযাত্রা, কৃষ্ণপূজা, ধর্মীয় আলোচনা সভা, কীর্ত্তন, আরতি, প্রসাদ বিতরণ,
সাহিত্য-সাংস্কৃতিক, প্রতিযোগিতা, গীতিনৃত্য ও নাটক প্রভৃতি। এছাড়াও বিভিন্ন মন্দির ও ধর্মীয় সংগঠন অনুষ্ঠানমালার আয়োজন করে।

মৌলভীবাজারে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালন

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পূজা অর্চনা,আলোচনা সভা ও সংকীর্তন শোভা যাত্রার মাধ্যমে পালিত হয়েছে সনাতন ধর্মবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী। শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন পরিষদ, মৌলভীবাজার এর আয়োজনে রোববার সকালে শহরে চৌমূহনাস্থ শ্রী শ্রী নতুন কালীবাড়িতে দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে জগতের শান্তি কামনা করে শহরে একটি বর্নাঢ্য সংকীর্তন শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি পিযূষ কান্তি সেন ও সাধারণ সম্পাদক পংকজ রায় মুন্না সহ শহরের সনাতনধর্মীয় সকল ধর্মীয় প্রতিষ্ঠান, বিভিন্ন সংগঠনের ভক্তবৃন্দরা অংশ গ্রহন করেন। পরে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT