1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আ.স.ম আব্দুর রব এর বাসায় গুরুত্বপূর্ণ বৈঠক - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

আ.স.ম আব্দুর রব এর বাসায় গুরুত্বপূর্ণ বৈঠক

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৮
  • ১২০৬ পড়া হয়েছে

জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রবের বাসায় বৈঠক হয়েছে তিন দলীয় জোট যুক্তফ্রন্ট ও গণফোরামের নেতাদের মধ্যে। জানা গেছে, বৃহস্পতিবার ১৩ই সেপ্টেম্বর রাত সাড়ে সাতটার দিকে আসম রবের উত্তরার বাড়িতে বৈঠক শুরু হয়। অন্যান্যদের মধ্যে এতে উপস্থিত ছিলেন- বিকল্পধারা বাংলাদেশ সভাপতি- ড: একিউএম বদরুদ্দোজা চৌধুরী, সাধারণ সম্পাদক- মেজর(অবঃ) আব্দুল মান্নান ও যুগ্নসম্পাদক- মাহি বি চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি- কাদের সিদ্দিকী, নাগরীক ঐক্য আহ্বায়ক- মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(বিএসডি) সভাপতি- খালেকুজ্জামান এবং গণফোরাম নেতা এডভোকেট সুব্রত চৌধুরী।

সাংবাদিকদের সাথে সংক্ষিপ্তে কথা বলছেন আ স ম আব্দুর রব। ছবি কৃতিত্ব-ডেইলি ষ্টার

শীর্ষ নিউজ ও এন থেকে জানা গেছে, বৈঠক শুরুর আগেই আ স ম রবের বাড়ির বাইরে উপস্থিত হন সাদা পোশাকের পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থার দায়িত্বশীলরা। আ স ম রবের রাজনৈতিক সচিব শহীদুল্লাহ ফরায়েজী বৈঠক শুরুর আগে বলেন, ‘যুক্তফ্রন্ট ও গণফোরামের বৈঠক হবে।’ জেএসডি’র সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন বলেন, ‘যুক্তফ্রন্টের কমর্সূচি নিরূপণ এবং ড. কামাল কী কাজ, কীভাবে কাজ করবেন, এ নিয়ে আলোচনা হবে। রাত সাতটা চল্লিশে রবের বাসায় প্রবেশ করেন ড. কামাল হোসেন। আঙ্গিনায় গিয়ে কামাল হোসেনকে অভ্যর্থনা জানান জেএসডি’র সভাপতি রব। এর দুই সপ্তাহ আগে ড.কামাল হোসেনের বাড়িতে বৈঠক হয়েছে। ওই বৈঠক থেকে ড. কামাল ও বি চৌধুরী ঐক্যমত পোষণ করেন।
ডেইলি ষ্টার থেকে জানাগেছে, সাহেব নামের উত্তরা পুলিশের একজন সাব-ইন্সপেক্টর রাত অনুমান  আট সাড়েআটটার দিকে রবের বাসায় যান এবং কোন সভা না করার অনুরোধ করেন। বেলা রাত ১১টার দিকে সকল রাজনৈতিক অতিথি বাড়ী থেকে বের হয়ে আসেন এবং চলে যান।
পরে প্রায় সাড়ে ১১টার দিকে আসম রব এক সংক্ষিপ্ত সংবাদ বক্তব্যে উপস্থিত সাংবাদিকদের নিকট পুলিশী হস্তক্ষেপের নিন্দা করেন। এসময় তিনি বলেন, আয়োজনটি ঈদ পরবর্তী একটি ঘরোয়া বৈঠক ছিল। ঐ এলাকায় দায়ীত্বরত পুলিশ ডেইলি ষ্টারকে বলেন রবের বাড়ীতে কোন পুলিশ গিয়েছে বলে তিনি জানেন না। ডেইলি ষ্টার লিখেছে রাত ১১-৫০মিনিটের সময় একখানা পুলিশের গাড়ী বাড়ীর সামনে দাড়িয়ে থাকতে দেখা গিয়েছে। বৈঠকে কি আলাপ হয়েছে কিংবা কোন সিদ্ধান্ত হয়েছে কি-না এমন কোন সংবাদ, কোন মাধ্যমই জানাতে পারেনি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT