1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আনোয়ার মেডিকেলের মোহাম্মদ আনোয়ার আর নেই - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

আনোয়ার মেডিকেলের মোহাম্মদ আনোয়ার আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৫৪ পড়া হয়েছে

ছবিতে বায়ে শিশু কোলে বোষ্টন প্রবাসী মোহাম্মদ আব্দুল বাসিত ও ডানে প্রয়াত মোহাম্মদ আনোয়ার। ছবি: মুক্তকথা

মৌলভীবাজার অফিস।। আনোয়ার মেডিকেলের স্বত্তাধিকারী মৌলভীবাজার শহর লগ্র পশ্চিমের শ্রীরামপুর নিবাসী মোহাম্মদ আনোয়ার আজ শুক্রবার সন্ধ্যে সাড়ে ৭টায় শহরস্ত নিজ বাসভবনে পরলোকগমন করেছেন। শহরের বনবীথি(পিটিআই সংলগ্ন) এলাকায় তার বাসা রয়েছে। জানা গেছে, বিকেলের দিকে তিনি তার আহমদ ম্যানসনস্থ ফার্মেসী থেকে বের হয়ে বাচ্চাদের জন্য কিছু খাবার-দাবার ক্রয় করে বাসায় চলে যান। বাসায় গিয়ে বাচ্চাদের খাবার দিয়ে হেলান চেয়ারে বসে একটু আয়েস করা অবস্থায় হৃদযন্ত্রে আক্রমণ হয়। কিছুক্ষনের মধ্যেই তিনি জ্ঞান হারান। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪সন্তান, ৯জন ভাই-বোনসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। তার প্রথম সন্তান বর্তমানে বিলেতে অবস্থান করছে।
প্রয়াত আনোয়ার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি পাশ করার পর ১৯৭৬সালে ফার্মেসী ব্যবসায় মনোনিবেশ করেন। সেই থেকে শুরু করে মৃত্যুর আগ পর্যন্ত তিনি অত্যন্ত নিষ্ঠার সাথে এ ব্যবসা চালিয়ে যান। ঔষধ ব্যবসায়ী হিসেবে শহরে তিনি মশহুর মানুষ ছিলেন। শহরের সকল রাজনীতির মানুষের সাথে তার গভীর সখ্যতা ছিল। নিজে কখন‌ও সরাসরি রাজনীতিতে জড়াতে চাননি সত্য কিন্তু তিনি ভেতরে ভেতরে মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করতেন। ১৯৭১এর মুক্তিযুদ্ধের সময় তিনি ভারতে পাড়ি জমান। তার ভয় ছিল কারণ তখন তিনি মনের দিক থেকে ছাত্রলীগের একজন নিরব কর্মী ছিলেন।
কাল শনিবার ১৫ই সেপ্টেম্বর বেলা ২ঘটিকায় মৌলভীবাজার দরগায় তার প্রথম জানাজার নামাজ হবে। পরে বিকেল সাড়ে ৩টায় ঘরোয়া-শ্রীরামপুর জামে মসজিদে তার দ্বিতীয় জানাজার নামাজ পড়া হবে। এরপর ‌ওই মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।
তার বড় ভাই আমেরিকার বোষ্টন প্রবাসী মোহাম্মদ আব্দুল বাসিত এই বলে ফোনে জানিয়েছেন যে তার সাথে কারো কোন লেন-দেন যদি থেকে থাকে তবে আমেরিকায় তার নিচের ফোন নাম্বারে 001 617 996-9227 তার সাথে যোগাযোগের জন্য অনুরোধ করেছেন। তিনি তার ভাইয়ের জন্য পরিচিত সকলের কাছে দোয়া চেয়েছেন এবং তার কোন ভুল-ভ্রান্তি থাকলে তাকে ক্ষমা করে দেয়ার অনুরোধ জানিয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT