1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কঠোর কর্মসূচি দেয়া হবে -ব্যারিষ্টার মওদুদ - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

কঠোর কর্মসূচি দেয়া হবে -ব্যারিষ্টার মওদুদ

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ৯৬৯ পড়া হয়েছে

লিটন চৌধুরী।।
ফেইচবুকার, প্রগতিশীল রাজনীতিক

মির্জা ফকরুল নিউইয়র্ক যাওয়ায় সরকার আতঙ্কিত এমন একটি হাস্যকর বক্তব্য রেখেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ। তিনি আরো বলেছেন, জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণে বিএনপি মহাসচিব যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যাওয়ায় সরকার আতঙ্কিত, ঈর্ষান্বিত ও বিব্রত। মওদুদের এ বক্তব্যে ফেইচবুকার লিটন চৌধুরী তার যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তা পাঠে আমাদের মনে হয়েছে লিটন যুক্তিসংগত কিছু কথাই বলেছেন, যা বহুজনের কাছে পৌঁছে দিলে সাধারণ মানুষের ভ্রান্তি কিছুটা হলেও দূর হবে। তাই লিটন চৌধুরীর বক্তব্য আমরা  হুবহু নিচে তুলে দিলাম।
জনাব মৌ এবং দুধে বিশ্বাসী মওদুদ সাহেব দয়া করে বলবেন কি এই অপদার্থ জাতিসংঘ দুনিয়ার কেথায় কোন সংঘাত বন্ধ করতে পেরেছে কিম্বা কোন সৈরাচারী সরকারকে বাধ্য করেছে ক্ষমতা ছেড়ে দিতে? এটি একটি যাত্রামঞ্চ। নপুংসক প্রতিষ্ঠান। যাদের কিছু করার মত কোন ক্ষমতা নেই। দুনিয়ার সবাই জানে এটি, তারপরও আপনারা গেছেন এদের কাছে বিচার নিয়ে। বেহায়াপনার একটি সীমা থাকা উচিত।
বিএনপি দলটিকে আপনার কয়েকজন মিলে সারা দুনিয়াতে হাসির প্রাত্র বানিয়েছেন। যখন দেশের জনগনকে সাথে নিয়ে নিয়মতান্ত্রিক আন্দোলন-সংগ্রাম করার কথা তখন আপনাদের মহাসচিব জাতিসংঘের নামমাত্র এক অখ্যাত কমকর্তার কাছে কেঁদে কেঁটে বিচার দিচ্ছেন। যে প্রতিষ্ঠানের মহাসচিবই একজন কাঠের পুতুল সেখানে এই নামমাত্র কর্মকর্তা আপনাদের সমস্যার কি সমাধান করবে?
মওদুদ সাহেব আপনারা কোটি কোটি টাকা খরছ করে আমেরিকান লবিষ্ট নিয়োগ দিচ্ছেন। এর আগেও তাই করেছিলেন কিন্তু ফলাফল কি হয়েছিলো। অবশ্যই আমার চেয়ে আপনারা ভাল জানেন। সেদিনের দৌড়াদৌড়ি বিরাট এক অশ্ব ডিম্ব প্রসব করেছিল। আপনারা দেশের মানুষের উপর কোন আস্তা রাখতে পারছেন না তাই চাইছেন পরাশক্তির কাঁধে ভর করে ক্ষমতায় যেতে। এটা আর কোনদিনই সম্ভব নয় বাংলাদেশে। এমন দূরদর্শিতা যদি না-ই থাকে তা’হলে রাজনীতি থেকে অবসর নিয়ে ধর্মব্যবসায় নেমে পড়েন। অবশ্য সেখানেও মানুষ আপনাদের বিশ্বাস করবে কি-না সন্দেহ আছে। আজকের বাংলাদেশ আর ২০বছর আগের বাংলাদেশ এক কথা না। তাই এই সব অন্ধকারের নোংরামি রাজনীতি বাদ দিন।
দেশের জনগনের কাছে বিচার দিন তাদের কাছে যান। ভোট তাঁরাই দিবে। জাতিসংঘ কিংবা আমেরিকার হোয়াইট হাউস আপনাদের ভোট পাইয়ে দিতে পারবে না বা ক্ষমতায় বসিয়ে দিতে পারবে না। যারা ক্ষমতার উৎস সেই বাংলাদেশের জনগনের বুদ্ধি বিবেক এবং সাহসকে অপমান করা বন্ধ করুন নতুবা ক্ষমতায় বসাতো দুরের কথা রাজনৈতিক দল হিসেবেও টিকে থাকতে পারবেন না।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT