1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মেডিকেল কলেজের দাবীতে মৌলভীবাজারে আধাবেলা হরতাল কাল - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

মেডিকেল কলেজের দাবীতে মৌলভীবাজারে আধাবেলা হরতাল কাল

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ৭৩০ পড়া হয়েছে

আব্দুল ‌ওয়াদুদ।। মৌলভীবাজার একটি পর্যটন জেলা শহর। প্রকৃতির অপার দৃশ্যাবলী দেখতে দেশ বিদেশ থেকে অসংখ্য দর্শনার্থী ভিড় করেন এই শহরে। নতুন এই জেলা শহরে অনেক কিছু থাকলেও নেই একটি সরকারি মেডিকেল কলেজ। আর বহু আকাঙ্খিত এই মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবীতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন জেলাবাসী। কিন্তু এতেও আশানুরূপ ফল পাচ্ছেন না। তাই মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবিতে শহরে বুধবার অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে সচেতন নাগরিক ফোরাম(সনাফ) মৌলভীবাজার।
সোমবার দুপুরে সনাফ-এর নেতৃবৃন্দ মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কাল(বুধবার)এর শান্তিপূর্ণ অর্ধদিবস হরতাল পালনের আহবান জানান জেলাবাসিকে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সচেতন নাগরিক ফোরাম(সনাফ) মৌলভীবাজারের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মাতুক। লিখিত বক্তব্যে বলা হয়, ১৯শে সেপ্টেম্বর বুধবার ভোর ৬টা হতে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতালের কর্মসুচী দেয়া হয়েছে। হরতাল কর্মসূচী দেওয়ার কারন হিসেবে তিনি জানান দীর্ঘ দিন থেকে এ জেলায় সরকারি মেডিকেল কলেজের দাবিতে আন্দোলন হচ্ছে। কিন্তু সংশ্লিষ্টদের টনকই নড়ছেনা। তাই আমরা ধীরে ধীরে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হচ্ছি। এ জেলায় চা, আগর, রাবার ও পর্যটন শিল্প এবং প্রবাসী অধ্যুষিত এজেলার প্রায় ২৫ লক্ষ মানুষের প্রাণের দাবি সরকারী মেডিকেল কলেজের। কিন্তু পাশ্ববর্তী জেলায় কোন আন্দোলন ছাড়াই সরকারী মেডিকেল কলেজ হলেও আমাদের এই নায্য দাবি ও অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।
তিনি বলেন অবিলম্বে এজেলায় সরকারী মেডিকেল কলেজ বাস্তবায়ন চান জেলাবাসী। অন্যতায় রাজপথে থেকে দূর্বার আন্দোলনের মাধ্যমে দাবি বাস্তবায়নে সরকারকে বাধ্য করবে। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে হরতাল কর্মসূচীসহ স্থানীয় নানা দাবি দাওয়া ও গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আগামীতে শান্তিপূর্ণ শৃঙ্খলিত আন্দোলনের কথা জানান সংগঠনের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সচেতন নাগরিক ফোরাম (সনাফ) এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাওলানা শরীফ খালেদ সাইফুল্লাহ,মশিউর রহমান বেলাল, ইউপি সদস্য মুনাইম কবির, মতিউর রহমান শিমুল,তোয়াহিদ আহমদ, শাহান আহমদ, হাফেজ মাওলানা মাহমুদুল হাসান, ইউপি সদস্য শাহাদ আহমদ প্রমুখ। সংগঠনের সভাপতি জেলার সর্বস্থরের জনসাধারণকে কষ্ঠ করে হলেও জেলাবাসির স্বার্থে শান্তিপূর্ণ ভাবে বুধবারের এই আধাবেলা হরতাল কর্মসূচী পালনের উদাত্ত আহবান জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT