1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কে এই অসহায় মা? দয়া করে একটু খুঁজে দেখুন - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

কে এই অসহায় মা? দয়া করে একটু খুঁজে দেখুন

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮
  • ৫৪৯ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। ছবিখানা তসলিমা নাসরিনের টুইটার থেকে সংগৃহীত। তিনি তার টুইটে শুধু লিখেছেন-“A woman with her child in Bangladesh”। তার এ ছবি থেকে একটি বিষয় স্পষ্টই বুঝা যায় যে একজন নারী তার নবজাতককে একটি কাপড়ে নিজের বুকের সাথে পেঁছিয়ে রিক্সা চালাচ্ছে। ছবিখানা দেখে এ ধারণা কেউই করবে না যে ওই মহিলা সখের বশে রিক্সা চালাচ্ছেন। সকলেই বলবেন যে তিনি পেটের দায়েই উপায়ান্তর না পেয়ে বাধ্য হয়ে রিক্সা চালাচ্ছেন। এ বাধ্য হওয়া পেটের দায়ে। নিশ্চয়ই মহিলাকে সহায়তা করার কেউ নেই তাই এ অবস্থা। এ বিষয়ে কারো কোন দ্বিমত থাকার কথা নয়। যেহেতু কেউ নেই অতএব তাকে তো বেঁচে থাকতে হবে। সুতরাং এমন হতেই পারে!
যদিও বর্তমান অর্থনীতির বাংলাদেশে এমন চিত্র মেনে নেয়া যায় না। কেনো থাকবে না, এমন অসহায় এক মা’কে সহায়তা করার মানুষ কিংবা সংগঠন? দুষ্ট লোকেরা নিজেদের দায়ীত্ব এড়াতে হয়তো বলবেন, দেশের সরকার আর রাজনীতিকে দোষারূপ করার জন্য তসলিমা অর্থ খরচ করে এমন চিত্র তৈরী করেছেন! আবার আরো কিছু লোক আছেন, আর একটু এগিয়ে গিয়ে বলবেন বাংলাদেশ নিয়ে কথা বলার কোন অধিকার তসলিমার নেই!
এখানেই আমাদের কিছু কথা। প্রথমতঃ আমরা ধনী দেশ না হলেও আমরা যে এগিয়ে যাওয়া একটি স্বল্প আয়ের দেশ এটি আমরা সকলেই বলি। এমন একটি দেশে সমাজ আর সরকারের নাকের ডগার উপর দিয়ে একজন মা’কে এমন অসহায় জীবন কাটানোরতো কথা নয়। কোথায় আমাদের সমাজকল্যাণ দফতর। কোথায় বা আমাদের পুলিশ? আসুন বের করুন কে এই মহিলা? কোন শহরে তিনি এমন নিদারুণ সময় পাড় করছেন? বের করুন আর সমাজকল্যাণের মন্ত্রী সর্বজন শ্রদ্ধেয় রাজনীতিক মান্যবর রাশেদ খান মেনন সাহেবের কাছে আমরা করজোড়ে অনুরোধ করবো, এই মা’কে একটি সুন্দর জীবন ধারণের সহায়তা দিতে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT