1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সিরিয়ার পর এবার আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য তুলে আনার সিদ্ধান্ত - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

সিরিয়ার পর এবার আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য তুলে আনার সিদ্ধান্ত

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২১ ডিসেম্বর, ২০১৮
  • ৪২৭ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। সিরিয়ার পর এবার আফগানিস্তান থেকে ৭ হাজার মার্কিন সৈন্য শেষবারের মত তুলে আনা হবে। ট্রাম্প প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে বলে রয়টার্সসহ দুনিয়ার সেরা সেরা সংবাদমাধ্যমে খবর এসেছে। সংবাদমাধ্যমের এসব খবরে জানা যায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আফগানিস্তান থেকে উল্লেখযোগ্য সংখ্যক সৈন্য প্রত্যাহার করে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সিরিয়া থেকে সৈন্য তুলে নেয়ার ঘোষণা দেয়ার একদিন পর তিনি এ সিদ্ধান্ত নিলেন। বৃহস্পতিবার এক মার্কিন কর্মকর্তা সংবাদমাধ্যমকে এমন কথা জানান।
ওই কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, সন্ত্রাস দমন অভিযানে আফগান বাহিনীকে সহযোগিতা করতে ন্যাটো মিশনের পাশাপাশি বর্তমানে যুক্তরাষ্ট্রের প্রায় ১৪ হাজার সৈন্য আফগানিস্তানে কাজ করছে। ট্রাম্প মঙ্গলবার এই সিদ্ধান্ত নেন বলে গণমাধ্যমগুলো লিখেছে। তারা আরো লিখেছে যে, তালেবানের সাথে শান্তি চুক্তির জন্য মার্কিন চাপের অংশ হিসেবে এসব সৈন্য প্রত্যাহার করে নেয়া হচ্ছে।
এদিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়া থেকে সব মার্কিন সৈন্য তুলে নেয়ার নির্দেশ দেয়ার এবং আফগানিস্তান থেকে উল্লেখযোগ্য সংখ্যক সৈন্য প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দেয়ার পর দেশ-বিদেশে সমালোচনার ঝড় ওঠায় মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস গত বৃহস্পতিবার পদত্যাগ করেন।
সিরিয়া থেকে সৈন্য প্রত্যাহার করে নেয়ার ব্যাপারে ট্রাম্প বলেন, সিরিয়ায় আইএসআইএস গ্রুপ পরাজিত হয়েছে। অতএব সেখানে মার্কিন সৈন্য রাখার আর কোন প্রয়োজন নেই।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT