1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভয়াবহ আগুন! পুড়ে ছাঁই হলো ৫লাখ টাকার তূলা - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

ভয়াবহ আগুন! পুড়ে ছাঁই হলো ৫লাখ টাকার তূলা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২১ ডিসেম্বর, ২০১৮
  • ৪৮৯ পড়া হয়েছে

লিখছেন কমলগঞ্জ থেকে প্রণীত রঞ্জন দেবনাথ।। কমলগঞ্জ পৌরসভার ভানুগাছ বাজারের চৌমুহনী এলাকায় মাত্র ৫০মিনিটের আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে একটি তূলা ও ফোমের গোদাম। এতে প্রায় ৫ লক্ষেরও বেশী টাকার মালামাল পুড়ে একেবারে ভষ্মিভুত হয়ে গেছে বলে জানিয়েছেন এর মালিক শাহজান মিয়া। আগুনের এ ঘটনাটি ঘটেছে গেল সোমবার বেলা অনুমান আড়াইটার সময়। ভানুগাছ বাজার চৌমুহনার সামনে দিয়ে চলে যাওয়া মাধবপুর বীর শ্রেষ্ট হামিদুর রহমান সড়কের পাশেই অবস্থিত “শাহজালাল আমব্রেলা কটন শপ”এর গোদামে এই আগুনের দুঃখজনক ঘটনাটি ঘটে।
ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শাহাজানের সাথে কথা বলে জানা গেছে, কমলগঞ্জ পৌরসভার রামপাশা এলাকার ইব্রাহিম মিয়ার কাছ থেকে প্রায় ৭/৮বছর আগে তূলা ও ফোমের জন্য ঘরটি ভাড়া নিয়ে গোদাম বানানো হয়েছিল। ভানুগাছ বাজারে শঅহাজান মিয়ার শাহাজালাল আমব্রেলা কটন শপ নামের একটি দোকানসহ কারখানা রয়েছে। সোমবার বেলা আড়াইটার দিকে গোদামে আগুন লাগার কথা শুনলেও কারো কিছু করার কোন সুযোগ ছিলনা। মূহুর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে প্রায় পৌনে একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে ৫লক্ষাধিক টাকার তূলা ও ফোম।
গোদাম ও দোকানের মালিক শাহজান জানান, এই কিছুদিন আগে তিনি ৩লাখ টাকার তূলা ও ফোম গোদামে ঢুকিয়েছিলেন। আগ থেকেই গোদামে অন্যুন ২লাখ টাকার মালামাল মওজুদ ছিল। শাহজান সংশয় প্রকাশ করে বলেন যে তার দোকানে কোন বিদ্যুৎ নেই। এমনকি রান্না-বান্নার কাজও কেউ করেনা। তা’হলে আগুনটা আসলো কোথা থেকে তিনি ভেবেও পান না। খুবই বিমর্ষ চেহারায় ভাঙ্গাস্বরে বলেন-“আমি পথে বসে গেছি।”
কমলগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের দায়ীত্বে নিয়োজিত কর্মকর্তা রাধাকান্ত সিংহ বলেন, খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে আসি এবং প্রায় পৌনে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। বিপুল পরিমানের তূলা পানিতে ভিজে নষ্ট হয়ে গেছে। অন্ততঃ ১লক্ষ খানেক টাকার ক্ষতি হয়েছে বলে আমার ধারনা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT