1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কাজীর খাতায় আছে গোয়ালে নেই! - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

কাজীর খাতায় আছে গোয়ালে নেই!

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২১ ডিসেম্বর, ২০১৮
  • ৩০৮ পড়া হয়েছে

নির্বাচনী প্রচারের তৎপরতায় নেই কোন ছোট দল ও স্বতন্ত্র প্রার্থী

আব্দুল ওয়াদুদ।। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যটন জেলা ও চায়ের রাজধানীখ্যাত মৌলভীবাজারের ৪টি আসনে আ’লীগ-বিএনপি ভোট লড়াইয়ে উত্তপ্ত শহর থেকে সুদুর গ্রাম-গঞ্জ পর্যন্ত। পাড়া-মহল্লায় চলছে শেষমেশের নির্বাচনী সভা। বিশেষ করে চা-ষ্টলগুলোতে যখন সাধারণ ভোটাররা আ’লীগ-বিএনপির হিসেব নিকেশ নিয়ে ব্যস্ত তখন কোন সাড়া পাওয়া যাচ্ছেনা নির্বাচনে নাম লেখানো ছোট দল ও স্বতন্ত্র প্রার্থীদের। তারা কেবল নমিনেশন জমা ও মার্কা নিয়েই দায়সাড়া। দেশের বিভিন্ন আসনে স্বতন্ত্র কিংবা ছোট দলের হেভিওয়েট প্রার্থী দাপটের সাথে মাঠে ময়দানে কাজ করলেও মৌলভীবাজারে এমন প্রার্থীর রব উঠেনি ভোটারদের চায়ের টেবিলে।


তাছাড়া এসব দলগুলোর নেই তৃনমূল পর্যায়ের কোন শক্তি। যে শক্তি(নেতা-কর্মী) নিয়ে গ্রাম-গঞ্জে ভোট চাইবেন তারা। জেলার ৪টি আসনের দুটিতে জাতীয়পার্টির কিছুটা তৎপরতা থাকলেও অন্যান্য ছোট ও স্বতন্ত্র প্রার্থীর নেই কোন মহড়া। মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী (জাসদ)মোছাব্বির আলী সোমবার(১৭ ডিসেম্বর) দুপুরে বলেন, সামান্য গড়মিলে আমার নমিনেশন বাতিল করা হয়েছিল। পরবর্তীতে হাই কোর্টে রিট করে বৈধ প্রার্থীতা ফিরে পেয়েছি। কোর্টের ডকুমেন্ট নির্বাচন কমিশনে জমা দিয়েছি। আমি সিংহ মার্কা চেয়েছি। কাল-পড়শু প্রতীক পেয়ে যাবো। মৌলভীবাজার-১(বড়লেখা-জুড়ী) আসনে নির্বাচনে আছেন (আ’লীগ-বিএনপি ছাড়া) জাতীয় পার্টির আহমেদ রিয়াজ উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ গিয়াস উদ্দিন।
মৌলভীবাজার-২ (কুলাউড়া উপজেলা) আসনে জাতীয়পার্টির মাহবুবুল আলম শামীম, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফিজ মতিউর রহমান, ইসলামী ঐক্যজোট থেকে মাওলানা আসলাম হোছাইন রহমানী, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কাস পার্টি থেকে প্রশান্ত দেব ছানা।
মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) বামগণতান্ত্রিক জোট সমর্থিত বাসদের মঈনুর রহমান মগনু, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর লুৎফুর রহমান কামালী, ডি এন এফ থেকে আশা বিশ্বাস, স্বতন্ত্র থেকে (জাসদ)আব্দুল মোছাব্বির ও মোঃ আছলাম।
মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনে গণফোরাম প্রার্থী শান্তিপদ ঘোষ, জাকের পার্টির আব্দুর রহিম, ইসলামী আন্দোলন বাংলাদশে থেকে ছালাউদ্দিন। তাদের কারো কোন প্রচারণা নেই। নির্বাচনে তারা আছেন কি-না তা একমাত্র তাদের সাথে যোগাযোগ ছাড়া বুঝার কোন উপায় নেই।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT