1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইংল্যাণ্ডের কার্ডিফ ও বৃষ্টল-এ বিজয় দিবস - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

ইংল্যাণ্ডের কার্ডিফ ও বৃষ্টল-এ বিজয় দিবস

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৫ ডিসেম্বর, ২০১৮
  • ৫৩১ পড়া হয়েছে

বৃটেনের কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার সেন্টারে বিজয় দিবস পালিত

লিমন ইসলাম।।  বৃটেনের  কার্ডিফের বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে ওয়েলফেয়ার সেন্টারে গত সোমবার ২৩শে ডিসেম্বর দুপুরে বাংলাদেশের আট চল্লিশতম বিজয় দিবস উদযাপিত হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন  প্রধান ও বিশেষ অতিথি হিসাবে যথাক্রমে  আঞ্জুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের প্রেসিডেন্ট হাফিজ মৌলানা ফারুক আহমেদ ও দৈনিক মৌমাছি কন্ঠের চেয়ারম্যান, ওয়েলস বাংলা নিউজের এডিটর ও ওয়েলফেয়ার এর ট্রাস্টী মোহাম্মদ মকিস মনসুর, বিশিষ্ট শিক্ষাবীদ ড. সৈয়দ মোহাম্মদ দেওয়ান আব্দুল লতিফ, সংগঠনের ট্রেজারার ও ট্রাস্টী আলহাজ্ব মোহাম্মদ কেরামত আলী, ডিরেক্টর শেখ মোহাম্মদ আনোয়ার,  ডিরেক্টর মুজিবুর রহমান, ডিরেক্টর ও ট্রাস্টী রকিবুর রহমান, ডিরেক্টর নজির উদ্দিন,  ডিরেক্টর মাহমুদ হোসেন ও ডিরেক্টর শফিক মিয়া সহ অন্যান্য নেতৃবৃন্দ।
সভায় আলোচকগণ মহান বিজয় দিবস অর্জনের ইতিহাস বর্ণনা করতে গিয়ে বার বার সেই সব স্বজনদের কথা উচ্চারণ করেন৷ জাতির জনক শেখ মুজিবুর রহমান সহ তিরিশ লক্ষ শহীদের জীবনের আত্মাহুতি আর দুই লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতাকে কোন রাবনের হাতে তুলে দেয়া যায় না বলে তাদের দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করেন। রাজাকার আলবদরেরা নব্য রাবণ। এরা শান্তি চায় না, চায় শুধু ক্ষমতা।  দেশের স্বাধীনতার জন্য শহীদদের আত্মার শান্তির জন্য আমৃত্যু দোয়া করে যাবেন, তাদের স্মৃতি গোটা জাতির হৃদয়ে চির অম্লান থাকবে বলে তাদের মনের অনাবিল আকুতির কথা সশ্রদ্ধ হৃদয়ে প্রকাশ করেন। সভায় দোয়া পরিচালনা করেন হাফিজ মৌলানা ফারুক আহমেদ।
বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারপার্সন কমিউনিটি লিডার মোহাম্মদ আব্দুল হান্নান এর সভাপতিত্বে এবং সেক্রেটারি কমিউনিটি সংগঠক মোহাম্মদ আসকর আলী সভা পরিচালনা করেন।

বৃটেনের বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট আওয়ামীলীগ ও যুবলীগ এর উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত

খায়রুল আলম লিংকন।।  বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট আওয়ামীলীগ ও যুবলীগ এর যৌথ উদ্যোগে বাংলাদেশের ৪৭তম বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা বৃষ্টলের স্থানীয় একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে।
প্রধান অতিথি হিসেবে বক্তব্যে মোহাম্মদ মকিস মনসুর সহ সকল বক্তারা তাদের বক্তব্যে বলেন বাংলাকে রাষ্ট্রভাষার মর্যাদা, বাংলাদেশের স্বাধীনতাসহ দেশের প্রতিটি অর্জনের সঙ্গে মিশে আছে বাংলাদেশ আওয়ামী লীগ। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, অভ্যুদয় ও স্বাধীন বাংলাদেশের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করতে গিয়ে তারা বলেন, বঙ্গবন্ধুর প্রতিটি পদচারণা মানুষকে উদ্বুদ্ধ করেছে। তিনি জীবনের ঝুঁকি নিয়ে আমাদেরকে স্বাধীনতার পথ দেখিয়েছেন। দেশ মাতৃকাকে পরাধীনতার শৃঙ্খলমুক্ত করতে মহান মুক্তিযুদ্ধে প্রাণ উৎসর্গ করা বীর সন্তান, লাখো শহীদের স্মরণ ও শ্রদ্ধা জানানোর দিন ১৬ই ডিসেম্বর .গৌরবের।  বিজয়ের গৌরবদীপ্ত এ দিনটি সীমাহীন আনন্দের, উল্লাসের এবং পরম অর্জনের দিন। ১৯৭১-এর ২৫ মার্চ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত বীর মুক্তিযোদ্ধারা শুধু বাংলা মাকে মুক্ত করতেই অকাতরে মৃত্যুকে আলিঙ্গন করেন।  আসন্ন নির্বাচন নিয়ে তারা বলেন,  ৩০ ডিসেম্বর এর জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে নির্বাচিত করতে হবে। এ জন্য সকলকে নিজ নিজ অবস্খান থেকে কাজ করার উদ্বাত্ত আহ্বান জানান তারা। অনুষ্টানের দ্বিতীয় পর্বে কেক কেটে বাংলাদেশের ৪৭ তম বিজয় দিবস উদযাপন করেন অতিথি বৃন্দসহ আওয়ামীলীগ ও যুবলীগ নেতৃবন্দ।
এ সভায় সভাপতিত্ব করেন বৃষ্টল আওয়ামীলীগ নেতা রফিক উদ্দিন খান এবং পরিচালনা করেন যুবলীগ বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট শাখার সভাপতি খায়রুল আলম লিংকন। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আওয়ামীলীগ নেতা আইয়ুব আলী ও জাতীয় সংগীত পরিবেশন করেন যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান। অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১’ইন ইউকের সভাপতি সাবেক ছাত্রনেতা ও ওয়েলস আওয়ামীলীগ লিডার মোহাম্মদ মকিস মনসুর ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃষ্টল আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আরিফ উদ্দীন ইসলাম, ছমর আলী ট্রেজারার আওয়ামীলীগ বৃস্টল বাথ এন্ড ওয়েস্ট শাখা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম ইউ কে শাখার সাংগঠনিক সম্পাদক শাহ শাফি কাদির, বৃষ্টল বাংলা প্রেসক্লাব সভাপতি কামরুল ইসলাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম নিউপোর্ট শাখার সভাপতি আব্দুর রউফ তালুকদার, আওয়ামীলীগ নেতা মোসাদ আলী, ওয়েলস সেচ্ছাসেবকলীগ সভাপতি জুয়েল মিয়া, আওয়ামীলীগ দপ্তর সম্পাদক আইয়ুব আলী, যুবলীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ, যুবলীগ যুগ্ম সম্পাদক টিএম তারিফুল ইসলাম, যুবলীগ যুগ্ম -সম্পাদক এমদাদুর রহমান রাসেল, যুবলীগ। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোবারক আলী, আইন বিষয়ক সম্পাদক মানিকুজ্জামান খন্দকার, সহ আইন বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, রিপন আহমদ, আওয়ামীলীগ নেতা রফিক আলী, অলিউর রহমান , আফতাব মিয়া, হেলাল আহমদ, হারুন আহমদ, শফিকুর রহমান , এখলাস মিয়া প্রমুখ।
অনুষ্ঠানে অন্যান্য যারা বক্তব্য রাখেন- যুবলীগ বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট শাখার সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক,সহ -সভাপতি আব্দুল ওয়াহিদ,যুবলীগ সেক্রেটারী লিটন আলম বদরুল, সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান জুনেল,সহ আওয়ামীলীগ , যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ. অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মহররম আলী।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT