1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজার প্রচারণায় যতটা না উত্তপ্ত, গ্রেফতার আতঙ্ক তার চেয়ে বেশী - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

মৌলভীবাজার প্রচারণায় যতটা না উত্তপ্ত, গ্রেফতার আতঙ্ক তার চেয়ে বেশী

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১৮
  • ৪৫১ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। পর্যটন জেলা ও চায়ের রাজধানীখ্যাত মৌলভীবাজারে শেষ-মেষের ভোট প্রচারনা কিছুটা উত্তাপ ছড়িয়েছে তবে বেশী উত্তপ্ত করেছে ৪টি আসনের সর্বত্র জুড়ে গ্রেফতার আতঙ্ক। জেলা সদরের সবচেয়ে গুরুত্বপূর্ণ আসনটি হলো মৌলভীবাজার-৩(সদর-রাজনগর উপজেলা) আসনটি। এ আসনটিতে জেলা আ’লীগ সভাপতি ও মহাজোট মনোনিত প্রার্থী নেছার আহমদ নৌকা মার্কা নিয়ে দিন-রাত প্রচারনাসহ ভোট সংগ্রহ করা নিয়ে ব্যস্ত সময় পাড় করছেন। অপরদিকে সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান পুত্র, জেলা বিএনপি সভাপতি ও সাবেক সাংসদ এম নাসের রহমান ধানের শীষ প্রতীকের পক্ষে নেতা-কর্মী নিয়ে আতঙ্কে কাজ করছেন। বাসা-বাড়িতে তল্লাশী ও ধর-পাকড়ে বিএনপি কর্মীরা অনেকটা নাজেহাল এখনো। সেনাবাহিনী মাঠে নামায় কিছুটা স্বস্থি পেলেও নেতা-কর্মীদের এখনো দিন-রাত গ্রেফতার করা হচ্ছে বলে জানান বিএনপি নেতারা।
মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহম্মদ মঙ্গলবার দুপুরে মুঠোফোনে জানান, গত সোমবার থেকে বিজিবি ও ডিবির অভিযানে মৌলভীবাজার থেকে রাজা মিয়া চেয়ারম্যানসহ ৪ জনকে আটক করা হয়েছে।
রাজনগর থানা পুলিশ জানিয়েছে, নাশকতা-ভাংচুর এর অভিযোগে নুরুল আমিন খান মামুন(২৮), ফয়জুল মিয়া(২৮) ও নুর আলী(৪০)কে গত ২৩ ও ২৪ ডিসেম্বর গ্রেফতার করা হয়েছে।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান জানান, দিন দুপুরে এখনো বাড়ি বাড়ি তল্লাশি ও অভিযান চালিয়ে নেতা-কর্মীদের আতঙ্কের মধ্যে রাখা হয়েছে। গ্রামে-গঞ্জে কোন লিফলেট বিতরণ করতে দিচ্ছেনা। তিনি আরো জানান, গত সোমবার সদর থানা বিএনপি’র সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান রাজা মিয়াসহ ছাত্রদল-যুবদলের চার নেতা-কর্মীকে আটক করা হয়েছে। এদিকে মৌলভীবাজার-৩ আসনে মহাজোট মনোনিত নৌকা প্রার্থী নেছার আহমদ মঙ্গলবার রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের খাসমহল এলাকার নির্বাচনী গণসংযোগ থেকে মুঠোফোনে জানান, তাদের সভা-সমাবেশে জনগণ স্বতস্ফুর্তভাবে সাড়া দিচ্ছে। শহর ও গ্রাম গঞ্জের কিছু সাধারণ ভোটারদের সাথে আলাপচারিতা হয় এ প্রতিবেদকের। তারা আগাম ভোট নিয়ে কথা বলতেই চাচ্ছেন না। তাদের আচরণে বুঝা যায় যেন মনের গহীনে সব কথা লুকিয়ে রাখছেন। বলতে পারছেন না তাই এ নীরবতা। তাদের চোখের ভাষা এমন যে, আগামী ৩০শে ডিসেম্বর ব্যালেটের মাধ্যমেই এ নিরবতার প্রকাশ ঘটবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT