1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নতুন বছরে বই উৎসব : ৫ লাখ শিক্ষার্থীর মাঝে ৪৮লাখ বই বিতরণের ব্যবস্থা - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন

নতুন বছরে বই উৎসব : ৫ লাখ শিক্ষার্থীর মাঝে ৪৮লাখ বই বিতরণের ব্যবস্থা

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১ জানুয়ারী, ২০১৯
  • ৬২৭ পড়া হয়েছে

মৌলভীবাজার থেকে পাঠিয়েছেন আব্দুল ওয়াদুদ।। গতকাল মঙ্গলবার ১লা জানুয়ারী বই উৎসবে মৌলভীবাজারে মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ে সাড়ে ৫ লক্ষ শিক্ষার্থীদের মধ্যে প্রায় ৪৮ লক্ষ বই বিতরণ শুরু হয়েছে। দুপুরে শহরের শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবে যোগ দেন বেসরকারিভাবে নির্বাচিত সংসদ সদস্য নেছার আহমদ। এর আগে তিনি হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসবে যোগ দেন। অনুষ্ঠানে পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ এস এম আব্দুল ওয়াদুদ এবং বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

বিনামূল্যের বই

এছাড়াও বেলা ১১টায় আলী আমজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম। এ বছরে সারা জেলায় প্রাথমিক পর্যায়ে ২ লাখ ৭৮ হাজার ৩৩৮ জন শিক্ষার্থীদের মধ্যে ১৩ লাখ ১৪ হাজার ২৭৪টি বই এবং প্রাক প্রাথমিক পর্যায়ে ৪৮ হাজার ৯৫৪ জন শিক্ষার্থীদের মধ্যে ৯৭ হাজার ৯৮৮টি বই বিতরণ করা হবে। এছাড়া মাধ্যমিক পর্যায়ে ২ লাখ ৩৩ হাজার ৮৩০ শিক্ষার্থীর মধ্যে ৩৩ লক্ষ ৯৫ হাজার ২০৭টি বই বিতরণ করা হচ্ছে।
এদিকে মৌলভীবাজার সদর উপজেলার গোরারাই ওয়াহিদ সিদ্দেক উচ্চ বিদ্যালয় ছাত্র ছাত্রীদের মাঝে বই বিতরণ করা হয়। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আবু মিয়া চৌধুরীর সভাপতিত্বে বই বিতরণকালে উপস্থিত ছিলেন- প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম চৌধুরী, খলিলপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হাজী ইলিয়াছ মিয়া, আমিরুল ইসলাম সাহেদ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT