1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ নিয়ে নতুন বই - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ নিয়ে নতুন বই

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৮ জানুয়ারী, ২০১৯
  • ৪৪৯ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। “১৯৭১, একটি যুদ্ধ কাহিনী” এটিই বইয়ের নাম। কেনাডায় থাকা ভারতীয় সাংবাদিক ড.নিলামব্রত ভর্মা বইখানা লিখেছেন। যদিও আমাদের পড়ার সৌভাগ্য এখনও হয়নি। তারপরও বলতেই পারি যে সংগত কারণেই বইখানা নিখাদ বাংলাদেশের স্বাধীনতা ‌ও মুক্তিযুদ্ধ ভিত্তক। সেখানে অবশ্যই থাকবে ভারত কাহিনী এবং দুনিয়ার অন্যান্য দেশের পক্ষে বিপক্ষের দূর্লভ সব গল্পগাঁথা।
গত ৬ই জানুয়ারী রোববার সেই বই ও “ইমোশন” আখ্যায়ানের একটি ছবি প্রদর্শনী একসাথে উদ্বোধন করলেন দিল্লীতে কর্মরত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। বিকেল সাড়ে চারটায় আয়োজিত সে অনুষ্ঠানে মান্যবর হাইকমিশনার প্রধান অতিথি হিসেবে এ উদ্বোধন করেন। আরো যারা সেই আলোচনায় অংশ নিয়েছিলেন তারা হলেন- রবীন্দ্র তানওয়ার, স্পার্শ ধাহারওয়াল, রাম্বালী প্রজাপতি, পঙ্কজ নিগম, কাজী এম রাগিব, আবিদ জায়দি, হরি সিং ও অনামিকা।
দিল্লীর ‘গান্ধী আর্ট গ্যালারী’তে কাজী এম রাগিব ও স্পার্শ ধাহারওয়াল-এর তত্ত্ববধানে আয়োজিত উক্ত উদ্বোধনীতে সমন্বয়ক হিসেবে কজা করেন শাবানা রাজা। অনুষ্ঠানের সকল উল্লেখযোগ্য দিকে মাঝে আকর্ষনীয় একটি ছিল অনুষ্ঠানের ক্ষুদ্র পুস্তিকা। রসপণ্ডিত বিচারক গাজী রাগীব মনোহরা এই পুস্তিকাটি তৈরী করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT