1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল বাছিত আর নেই - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল বাছিত আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১২ জানুয়ারী, ২০১৯
  • ২২৩ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। মৌলভীবাজার জেলার বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল বাছিত আর নেই। আজ শনিবার ১২ই জানুয়ারী ২০১৯ইং, ভোর ৩.৩০ মিনিটে(বাংলাদেশ সময়) মৌলভীবাজার শহরের লাইফ লাইন ক্লিনিকে তিনি পরলোকগমন করেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বয়স। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে, আত্বীয় স্বজন, ছাত্র-ছাত্রী এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি মৌলভীবাজার সরকারী কলেজের রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত বিভাগীয় প্রধান ও বৃন্দাবন কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল ছিলেন।
প্রয়াত অধ্যাপক আব্দুল বাছিত সিলেট এমসি কলেজে স্নাতক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে রসায়নে স্নাতকোত্তর সনদ লাভ করে শিক্ষকতা পেশায় যোগ দেন। তিনি শহরের বনবিথী আবাসিক এলাকায় বসবাস করতেন।
অধ্যাপক আব্দুল বাছিতের মৃত্যুতে দেশে বিদেশে অবস্থানরত তার অসংখ্য ছাত্র-ছাত্রীদের মাঝে নেমে আসে শোকের ছায়া। কার্ডিফ প্রবাসী মরহুমের একমাত্র ছেলে এনামুল হক সেলিম বর্তমানে দেশে অবস্থান করছেন।
অদ্য ১২ জানুয়ারী শনিবার বিকাল ৪.৪৫ মিনিটে মৌলভীবাজার টাউন ঈদগাহ মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। জানাযা শেষে হযরত সৈয়দ শাহ মোস্তফা(র:) মাজার সংলগ্ন কবরস্থানে তাকে দাফন সম্পন্ন হবে। জনাব আব্দুল বাছিত সদর উপজেলার উলুয়াইল গ্রামের এক সম্ভ্রান্ত মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহন করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT