1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কয়ছর মাহমুদুল হক সৈয়দের শেষ নিঃশ্বাস ত্যাগ - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন

কয়ছর মাহমুদুল হক সৈয়দের শেষ নিঃশ্বাস ত্যাগ

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৩ জানুয়ারী, ২০১৯
  • ৪০২ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। না ফেরার দেশে চলে গেলেন কয়ছর মাহমুদুল হক সৈয়দ।  শেষনিঃশ্বাস ত্যাগ করলেন আজ (ইন্না লিললাহি ওয়া ইন্না ইলাহি রাজিঊন)।  আজ শনিবার ১২ই জানুয়ারী তিনি লন্ডনের সেন্ট জর্জ হাসপাতালে রাত অনুমান সাড়ে ৭ঘটিকায় প্রান ত্যাগ করেন। কয়ছর সৈয়দ নামেই তিনি তার বন্ধুমহলে সুপরিচিত ছিলেন।  মৃত্যুকালে তিনি স্ত্রী, দুইপুত্র, এক কন্যা সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮বছর। তাকে লণ্ডনেই দাফন করা হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।
সদা হাসিমাখা মুখের, সংস্কৃতি সচেতন জনাব কয়ছর সৈয়দ, বৃটেনের বৃহত্তর সামাজিক সংগঠন গ্রেইটার সিলেট কাউন্সিলের সূচনা লগ্নের একজন সাধারণ সম্পাদক ছিলেন। ছিলেন যুক্তরাজ্য বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও বিজয়ফুল কর্মসূচীর উপদেষ্টা। এসব এছাড়াও বন্ধুবৎসল কয়ছর সৈয়দ নিবেদিত প্রান সমাজকর্মী ছিলেন। তিনি বহু সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ছিলেন।
মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ কয়ছর সৈয়দকে রাজনীতি থেকে সমাজকর্ম সর্বত্র পাওয়া যেতো একজন সেবাব্রতী মনের মানুষ হিসেবে। এ বয়সে চলে যাওয়া অকাল মৃত্যুরই শামিল। তার অন্তর্ধানে প্রবাসে বাঙ্গালী সমাজের অপূরণীয় ক্ষতি হলো। কয়ছর সৈয়দ বেঁচে থাকবেন তার কর্মের মাঝে মানুষের মনে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT