1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এ্যাপোলের ফেইচটাইম ভিডিও কল সুবিধাটি বিপজ্জনক - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

এ্যাপোলের ফেইচটাইম ভিডিও কল সুবিধাটি বিপজ্জনক

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৩০ জানুয়ারী, ২০১৯
  • ৮৫২ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। মার্কিন কারিগরী ব্যবসায়ী প্রতিষ্ঠান Apple এর FaceTime নামের ভিডিও কল সুবিধাটির ব্যবহার ইদানিং ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এতোদিন যা সুবিধা ছিল আজ তা হয়ে উঠেছে ঝুঁকিময় সমস্যা। শুধু ঝুঁকিপূর্ণই নয় বরং ভাল করে বললে বলতে হয় বিপজ্জনক হয়ে উঠেছে। FaceTime কল সুবিধার এ সমস্যাটি ইদানিং গ্রাহকদের কাছে ধরা পড়েছে। গ্রাহক হিসেবে এনডিটিভি’র কাছে এই ত্রুটি ধরা পড়ার পর তারা এ নিয়ে খবর প্রকাশ করেছে।
সাধারণতঃ Apple ডিভাইসে ভিডিও কল করার জন্য এই প্রযুক্তিটি ব্যবহার হয়। কিন্তু ইদানিং দেখা গেচে FaceTime ব্যবহার করে iPhone অথবা iPad এর মাধ্যমে একজনের কথা শুনে নিতে পারে যে কোন ব্যক্তি। সম্প্রতি FaceTime সুবিধার মারাত্মক এই ত্রুটি ধরা পড়েছে। অবশ্য মার্কিন কারিগরী ব্যবসার Apple নামের এই প্রতিষ্ঠান সাথে সাথেই প্রতিক্রিয়া জানিয়ে বলেছে সপ্তাহের শেষে FaceTime এর নতুন ‘সফটওয়্যার প্যাচ’ পাঠানো হবে। এতেই এই সমস্যার সমাধান হবে।
এই প্রযুক্তিটি ব্যবহার করে কোন ব্যক্তিকে ভিডিও কল করার পরে তিনি সেই কল রিসিভ না করলেও সেই ব্যক্তির সব আওয়াজ অন্য ব্যক্তি শুনতে পারবেন। অবশ্য সমস্যাটি শুধুমাত্র গ্রুপ কলের বেলায়ই হয়ে থাকে। তাই আপাতত ‘ফেইচটাইম গ্রুপ কলিং’ ফিচার এপোল নিজে থেকেই বন্ধ করে দিয়েছে। ২০১৮ সালের অক্টোবর মাসে iOS 12 আপডেটে FaceTime এ ‘গ্রুপ ভিডিও কল’ সুবিধাটি যোগ হয়েছিল।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT