1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জলবায়ু ট্রাস্টের প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

জলবায়ু ট্রাস্টের প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৮০ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। বাংলােদেশ নিজস্ব অর্থায়নে জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলার কাজ হাতে নিয়েছে। সে লক্ষ্যে গঠিত “বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ ট্রাস্ট ফাণ্ড”এর অর্থায়নে বিভিন্ন মন্ত্রনালয়ের মাধ্যমে বিভিন্ন প্রকল্পের কাজ শুরু হয়েছে। প্রকল্পসমূহ বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতার বিকল্প কিছু নেই এবং বাস্তবায়নে কোন অনিয়ম গ্রহণযোগ্য হবে না।
গত ২৯শে জানুয়ারী মহাখালীর পুরাতন বন ভবনে “বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ ট্রাস্ট ফাণ্ড”এর কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন এম,পি এসব কথা বলেন।


মন্ত্রী আরো বলেন, যাদের মাধ্যমে প্রকল্প বাস্তবায়িত হবে সেসব মন্ত্রনালয়কে প্রকল্পের অগ্রগতির দিকে খেয়াল রাখতে হবে। প্রধানমন্ত্রীর অভিপ্রায়ে বঙ্গবন্ধুর সোনারবাংলা গড়ে তুলতে আমাদের সকলকে আরো মনোযোগী ও দায়ীত্বশীল হতে হবে।
অনুষ্ঠানে উপমন্ত্রী হাবিবুন নাহার এম,পি এবং সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরীসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার এম,পি বলেন, জলবায়ু পরিবর্তনজনিত বিশ্বজনীন সমস্যাটি মোকাবেলায় বিশ্বের সকল রাষ্ট্রকেই একযোগে কাজ করতে হবে। আমাদের দেশের জন্য যা করা দরকার সেটি আমাদের সরকার করছে। বিষয়টিকে আমাদের প্রধানমন্ত্রী সবার আগে গুরুত্ব দিয়েছেন।
পরিবেশ সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে জলবায়ু পরিবর্তন ট্রাস্ট গঠিত হয়েছে। ট্রাস্টের অর্থায়নে যে সকল মন্ত্রণালয় প্রকল্প বাস্তবায়ন করছে তাদের অবশ্যই সে কাজটি সুসম্পন্ন করতে হবে। সূত্র: প্রেসবিজ্ঞপ্তি

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT