1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অক্সফোর্ড ছাত্র সংসদের সভাপতি হলেন বাংলাদেশের আনিশা - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

অক্সফোর্ড ছাত্র সংসদের সভাপতি হলেন বাংলাদেশের আনিশা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৮৮৫ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ ॥ প্রথম বাংলাদেশী, তাও ছেলে নয় একজন মেয়ে অক্সফোর্ড স্টুডেন্ট ইউনিয়নের(ছাত্র সংসদ) সভাপতি নির্বাচিত হলেন। প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত যিনি গুরুত্বপূর্ণ এই দায়িত্বে নির্বাচিত হলেন। এটি বলার অপেক্ষা রাখেনা যে এ যোগ্যতা দেখিয়ে  তিনি বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। তার নাম আনিশা ফারুক।
গত ৭ই ফ্রেরুয়ারি সন্ধ্যায়  অক্সফোর্ড ওয়েস্টন লাইব্রেরীতে আনিশা ফারুককে বিজয়ী ঘোষণা করা হয়। অক্সফোর্ড ইউনিভার্সিটি লেবার ক্লাব তাকে এই পদে ভূষিত করে। অক্সফোর্ডের ইতিহাসে আনিশা ফারুকই  প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থী যিনি সভাপতি নির্বাচিত হলেন। আনিশা এর আগে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের লেবার পার্টির কো-চেয়ার হিসাবেও দায়িত্ব পালন করেছেন।
অক্সফোর্ড ছাত্র সংসদের নির্বাচনে তিন দফায় অনুষ্ঠিত ছাত্রদের প্রতিনিধিত্বশীল এই সংগঠনের চুড়ান্ত পর্বে  ১৫২৯ ভোট পেয়ে বিজয়ী হন আনিশা ফারুক। ৪৭৯২ জন ভোটার নির্বাচনে ভোট দিয়েছিলেন।
নির্ভরযোগ্য গণমাধ্যম নিউজজি২৪.কম  থেকে জানা গেছে, আনিশার বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর ফারুক আহামেদ, মেয়ের এই সাফল্যে খুবই উচ্ছ্বসিত। তিনি বলেন, আনিশা শুধু আমার মুখ উজ্জ্বল করেনি,  আমার দেশের মুখও উজ্জ্বল করেছি।
নিজেকে খুব ভাগ্যবান মনে করছেন বলে উল্লেখ করেন তিনি। ফারুক মেয়ের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।
মেজর ফারুক আহামেদ ও  রেহানা চৌধুরীর এক ছেলে মেয়ের মধ্যে প্রথম সন্তান আনিশা ফারুক আরেক ছেলে জবরান ফারুক এ লেভেলে পড়ছে। বাংলাদেশের ভোলা জেলার চর ফ্যাশন উপজেলায় ফারুক আহামেদের গ্রামের বাড়ি। সূত্র: নিউজজি২৪.কম

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT