1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পড়ুন, কিন্তু হাসবেন না! - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

পড়ুন, কিন্তু হাসবেন না!

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২৯ মার্চ, ২০১৯
  • ২৭২ পড়া হয়েছে


মুক্তকথা সংবাদকক্ষ।। হাসির রাজা সিদ্দিকুর রহমান ফটিক। বসবাস করছেন আমেরিকায়। হয়তো অনেকের মতই আর কোন দিন দেশে ফিরে যাবেন না বসতি স্থাপন করতে। বাল্য থেকেই সিদ্দিকুর রহমান রসের রাজা। সিদ্দিকুর রহমান ফটিক যেখানে, সেখানে না হেসে কেউ থাকতেই পারবে না। শুনেছি মেধাবীরা একটু দূরন্ত হয়। সেই দূরন্তপনার মধ্য দিয়েই সিদ্দিকুর রহমান ফটিকের বাল্য কৈশোর যৌবনও কেটেছে। খুবই চৌকুস নাটুকে সিদ্দিকুর রহমানের ছাত্র জীবনের পুরোটাই কেটেছে চরম দূরন্তপনার মধ্যদিয়ে। তার কৈশোর যৌবনের সেসব ঘটনা নিয়ে খুব মনোগ্রাহী একখানা পুস্তক রচনা করা যাবে।
দূরন্তপনার পাশাপাশি মানুষ হাসাতেও তার জুড়ি ছিল না সে সময়ে। মানুষকে হাসানোর তার কৌশল সেই আদি, অকৃত্তিম সমানতালে বহমান নদীরমত। অফুরান সে কৌতুকরস। কখনও যেনো সে রসিক মনকে প্রৌড়ত্বে ছুঁতে পারে না। এ কাজে সিদ্দিকুর রহমান এখনও সিদ্ধহস্ত! সেই একইভাবে এখনও মানুষকে হাসিয়ে যাচ্ছেন তার নতুন নতুন সামগ্রীর মধ্য দিয়ে।
কলিকালের অত্যাধুনিক ইন্টারনেট যুগ তার সে রসরুচিতে নবযুগের সূচনা করেছে। হাওয়াই বিজ্ঞানের অফুরান ভান্ডার থেকে প্রতি দিনই কিছু না কিছু হাসির সামগ্রী সংগ্রহ করে তার খুবই পরিচিত ভাই-বন্ধুদের কাছে পাঠানো তার প্রিয় কাজের একটি। পেটফাঁটা হাসির তার ওইসব সামগ্রী একত্র করে যেকেউ সুখপাঠ্য পুস্তক রচনা করতে পারবে।
সিদ্দিকুর রহমানের সাথে কোথায়ও কোন অড্ডায় বসলে, কোন না কোন ছুতোয় হাসির কোন চুটকি কথা অতি স্বাভাবিকভাবেই তার শ্রীমুখ দিয়ে বেরিয়ে আসবে। রসিক ফটিকের সাথে জীবনের এমনও সময় গেছে সারাক্ষনই হাসির মধ্যে কাটিয়েছি।  আজ বলতেই হয় মানুষ হাসাতে সিদ্দিকুর রহমানের জুড়ি তখনও ছিল না এখনও নেই। ফটিক নিজে হাসেন কম কিন্তু অন্যকে হাসাতে খুবই করিৎকর্মা।
মাঝে মধ্যে ফটিক বিভিন্ন কাহিনী, গল্পকথা যা কি-না হাসির খোরাক যুগায়, ম্যাসেজের মাধ্যমে আমার কাছে পাঠিয়ে আমার নিঃসঙ্গ এ সময়ে কিছুটা হলেও হাসির খোরাক যুগিয়ে আসছেন। মনপ্রশান্তির এমন মহৎ কাজের জন্য আমি তার কাছে আজীবন ঋণিই থাকবো। বেশ কিছুদিন আগে একটু হাসা যায়, তেমনি একটি ছবি পাঠিয়েছেন। ছবিটি একটি বিজ্ঞাপনের।
একজন বিদগ্ধ সুশীল তার স্ত্রীকে ভালবাসার উপহার স্বরূপ সংবাদপত্রে একটি বিজ্ঞাপন দিয়েছেন। ভালবাসায় বুদ হয়ে এ তার বিজ্ঞাপন না-কি স্ত্রী কর্তৃত্বের বিরুদ্ধে এ তার সুশীল প্রতিবাদ জানিনা। হাজারো সমস্যার মাঝেও বিজ্ঞাপনটি পড়ে আমরা অনেকেই একটু হলেও মন খুলে হেসেছি! আমার এক পরিচিত বোন বিজ্ঞাপনটি দেখে হেসে একেবারে কুটি কুটি।
পাঠকদেরকে, হাসির সে আনন্দলহরির সামান্যকিছু ভাগ করে নেয়ার মহান উদ্দেশ্যে বিজ্ঞাপনটি এখানে তুলে দিলাম। যদিও বিষয়টি মহিলাদের নিয়ে তবুও কোন লিংগবৈষম্য দেখানো আমাদের আদৌ কোন উদ্দেশ্য নয়। শুধুমাত্র একটুখানি বিনোদন! হাসির মধ্যদিয়ে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT