1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
হোসেন শহীদ সোহরাওয়ার্দীপুত্র রাশেদ সোহরাওয়ার্দী আর নেই - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

হোসেন শহীদ সোহরাওয়ার্দীপুত্র রাশেদ সোহরাওয়ার্দী আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৫৫ পড়া হয়েছে

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ছেলে রাশেদ সোহরাওয়ার্দী আর নেই। হোসেন শহীদ সোহরাওয়ার্দীকে গণতন্ত্রের মানসপুত্র বলে অবিহিত করা হতো। তিনি পাকিস্তানের এক সময়ের প্রধানমন্ত্রী ছিলেন। উপমহাদেশের প্রখ্যাত এই রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দী বঙ্গবন্ধু প্রয়াত শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক গুরু ছিলেন।  তারই পুত্র লেখক অভিনেতা রাশেদ সোহরাওয়ার্দী গত ৭ই ফেব্রুয়ারী  বৃহস্পতিবার রাতে নিজের ঘরে ঘুমের মধ্যেই ইহলোক ত্যাগ করেন। ৮ই ফেব্রুয়ারি দিনের বেলা হঠাৎ করেই তাঁর ঘনিষ্ঠজনদের কাছে আকস্মিক মৃত্যুর খবরটি এসে পৌঁছায়।
তাঁর মৃত্যুর ব্যাপারে বিস্তারিত এখনো কিছু জানা যায়নি। গত রবিবার, ৩রা ফেব্রুয়ারি অক্সফোর্ড ইউনিয়নে ‘আল জাজিরার হেড টু হেড’ অনুষ্ঠান রেকর্ডকালে দর্শকসারিতে শেষবারের মত  তাঁর উপস্থিতি লক্ষ করা যায়।
জানা গেছে মরহুমের পরিবার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে যোগাযোগ রাখা হচ্ছে। সব তথ্য জানার পর সবাইকে তা জানানো হবে। রাশেদ সোহরাওয়ার্দী রাজনীতিতে না থাকলেও বাংলাদেশের উচ্চপর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে সম্পর্কিত ছিলেন।
উল্লেখ্য, রাশেদ সোহরাওয়ার্দী রবার্ট অ্যাশবী নামে খ্যাতিমান ব্রিটিশ লেখক ও অভিনেতা হিসেবে সবার কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন। এই খ্যাতিমান ব্রিটিশ অভিনেতা লিজেন্ড (২০১৫), ডক্টর হু (১৯৬৩) ও জিন্নাহ (১৯৯৮) চলচ্চিত্রে অভিনয়ের জন্য বিশ্বব্যাপী ব্যাপক পরিচিত ছিলেন। তার পিতা হোসেন শহীদ সোহরাওয়ার্দী পাকিস্তানের একসময়ের প্রধানমন্ত্রী ও নিখিল পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি  ছিলেন। তাঁর মা ছিলেন খ্যাতিমান রাশিয়ান অভিনেত্রী ভেড়া আলেক্সান্দ্রভনা ট্রিসেঙ্কো, যিনি ১৯৮৩ সালে মৃত্যুবরণ করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT