1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নতুন সংগঠন 'বৃটিশ বাংলা জার্নালিষ্ট ইউনিয়ন' - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

নতুন সংগঠন ‘বৃটিশ বাংলা জার্নালিষ্ট ইউনিয়ন’

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২৬৯ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। “বৃটিশ বাংলা জার্নালিষ্ট ইউনিয়ন” নামে লন্ডন শহরের কিছু সাংবাদিকদের নিয়ে একটি নতুন সংগঠনের আত্ম প্রকাশ হয়েছে। গত ১৬ই ফেব্রুয়ারী, ২০১৬সাল, পূর্ব লন্ডনের একটি রেঁস্তোরায় সাংবাদিক রাজনীতিক ছমির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে “বৃটিশ বাংলা জার্নালিষ্ট ইউনিয়ন” গঠনের কথা ঘোষনা করা হয়। বৈঠকে বক্তাগন, বৃটেনের বাংলা সাংবাদিকতার বিভিন্নমুখী সমস্যার কথা তুলে ধরেন। অবশেষে উপস্থিত সকলের সম্মতিক্রমে “বৃটিশ বাংলা জার্নালিষ্ট ইউনিয়ন”এর একটি আহ্বায়ক পর্ষদের ঘোষণা দেয়া হয়। আগামী কয়েক মাসের মধ্যে সংগঠনের গঠনতন্ত্র প্রণয়ন শেষে বড় আকারের একটি সভা অনুষ্ঠানের মধ্যদিয়ে সংগঠনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে বলে সভায় অবহিত করা হয। বৈঠকে বাংলা সাংবাদিকতার কুটি-নাটি সমস্যা নিয়ে বিশদ আলাপ-আলোচনার পর এ সিদ্ধান্ত নেয়া হয়।
বৈঠকী এ আলোচনায় অংশগ্রহণ করেন বিশিষ্ট সাংবাদিক, রাজনীতিক, এডভোকেট ও মুক্তিযোদ্ধা জনাব হারুনূর রশীদ, জনাব লুত্ফুল হোসেন বাবুল, মাহমুদুর রহমান শানুর; জনাব শফিক উদ্দিন আহমদ, জনাব বাবুল তালুকদার ও জনাব ওমর ফারুক।
সভায় সর্বসম্মতিক্রমে মুক্তিযোদ্ধা এডভোকেট জবাব হারুনুর রশীদ ও সাংবাদিক রাজনীতিক জনাব ছমির উদ্দিনকে যুগ্মআহ্বায়ক, জনাব ওমর ফারুককে সদস্য সচিব এবং জনাব মাহমুদুর রহমান শানুরকে কোষাধ্যক্ষ মনোনীত করে ১৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। সদস্যগন হলেন লু্তফুল হোসেন বাবুল, শফিক উদ্দিন আহমদ, বাবুল তালুকদার ও লেখক সাংবাদিক ডাক্তার গিয়াস উদ্দিন আহমদসহ আরো অন্যান্য নেতৃবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT