1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডন মেয়রের ক্ষুদ্র সহায়তা প্রকল্প - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

লন্ডন মেয়রের ক্ষুদ্র সহায়তা প্রকল্প

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১১১২ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। লন্ডন নগরীর বিশেষ দু’টি এলাকায় ক্ষুদ্রপ্রকল্প সহায়তা তহবিল কার্যক্রম আবার শুরু হয়েছে। শিল্প-কলা, সংস্কৃতি ও ঐতিহ্যিক প্রকল্পের উপর স্বল্প পরিমানের মঞ্জুরী প্রকল্প আবার মাঠে এসেছে। নগরীর ছোট ছোট প্রকল্পগুলি বাস্তবায়নের লক্ষ্যে এ মঞ্জুরী দেয়া হবে। লন্ডনের ‘ওল্ড ওক’ ও ‘পার্ক রয়েল’ এলাকার জন্য এ মঞ্জুরী সাব্যস্ত করা হয়েছে। মেয়র অব লন্ডনের ওয়েব সাইটে এ সপ্তাহে, এ প্রকল্পের কথা প্রকাশ করা হয়েছে।

নগরীর উপরোল্লিখিত দু’টি এলাকায় যারা বসবাস করেন এবং নগরীর শিল্প-কলা, সংস্কৃতি ও ঐতিহ্যকে ধারন করেন এবং এর উন্নয়নে নিজ নিজ সম্প্রদায়ে নতুন নতুন প্রকল্প নিয়ে কাজ করতে উৎসাহী, এ মঞ্জুরী তাদের প্রকল্পসমূহকে বাস্তবায়ন করতে সহযোগীতা করার জন্য।
লন্ডন মেয়রের বিশ্বাস, ক্ষুদ্র হলেও এ প্রকল্প সহায়তা বিশাল লন্ডনের বড় বড় দু’টি শিল্প এলাকার মানুষের সংস্কৃতি, সৃষ্টিশীলতা ও ঐতিহ্যকে সকল মানুষের সামনে তুলে ধরবে এবং একে অন্যের সাথে এক মেলবন্ধনের সূচনা করবে। এ প্রকল্প সহায়তা কর্মসূচীর তহবীলায়ন হবে ‘ন্যাশনেল লটারী’, ‘আর্টস কাউন্সিল ইংল্যান্ড’ এবং ‘ঐতিহ্য লটারী তহবীল’ থেকে। ওপিডিসি এর ব্যবস্থাপনায় থাকবে।
এছাড়াও নগরীর ব্রমলী, টাওয়ার হ্যামলেটস, রেডব্রিজ, সাটন ও হেরো এলাকায় বসবাসকারী বিভিন্ন সম্প্রদায়ের সৃষ্টিশীল কাজকে তহবীল সহায়তা দেয়ার প্রাথমিক পরিকল্পনার কথা প্রকাশ করা হয়েছে। এসমূহ এলাকায় সহায়তা সভার সময় ও তারিখ প্রকাশ করা হয়েছে। মনোনীত প্রকল্পসমূহকে উর্ধে ৫হাজার পাউন্ড পর্যন্ত সহায়তা দেয়া হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT