1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মিয়ানমারে ফিরে গেলে চীন প্রতি রোহিঙ্গাকে ৫লাখ টাকা সহায়তা দেবে - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

মিয়ানমারে ফিরে গেলে চীন প্রতি রোহিঙ্গাকে ৫লাখ টাকা সহায়তা দেবে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০১৯
  • ৪০২ পড়া হয়েছে

পাহাড় কেটে দেশের পরিবেশ নষ্ট করা হয়েছে রোহিঙ্গাদের আশ্রয়ের জন্য।

মুক্তকথা সংবাদকক্ষ।। মিয়ানমারে ফিরে যেতে রাজি হলেই প্রত্যেক রোহিঙ্গাকে ছয় হাজার মার্কিন ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় পাঁচ লাখ টাকা পর্যন্ত অর্থ সহায়তা দেয়া হবে। রোববার কক্সবাজারের কুতুপালং শরণার্থী শিবিরে রোহিঙ্গাদের সঙ্গে আলাপকালে এই প্রতিশ্রুতি দিয়েছেন চীন সরকারের এশিয়াবিষয়ক দূত সুন গুঝিয়াং। আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের(এআরএসপিএইচ) মহাসচিব সায়েদ উল্লাহ জানিয়েছেন, চীন সরকারের এশিয়াবিষয়ক দূত সুন গুঝিয়াং, শরণার্থী শিবিরে ১৪ রোহিঙ্গা নারী ও ১৫ রোহিঙ্গা পুরুষের সঙ্গে আলাপ করেছেন। আনাদুলু এ খবর দিয়েছে।
মহাসচিব সায়েদ উল্লাহ বলেন- “আমাদের কাছে জানতে চেয়েছেন, পাঁচ থেকে ছয় হাজার ডলার দিলে আমরা মিয়ানমারে ফিরে যাব কিনা?” এর জবাবে আমরা বলেছি-“আমাদের নাগরিকত্ব দেয়া না হলে এবং আমাদের দাবিগুলো মেনে নেয়া না হলে আমরা কোনোভাবেই সেখানে ফিরে যাব না।”
রোহিঙ্গাদের সঙ্গে চীনের প্রতিনিধিদলের সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন এমন এক বাংলাদেশি কর্মকর্তা, যার নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে বলেন, রাখাইনে নিজেদের বাড়িঘর পুনর্নির্মাণে সহায়তা করতে প্রতিনিধিদলটি একেকজনকে ছয় হাজার মার্কিন ডলার পর্যন্ত দেয়ার প্রস্তাব দিয়েছে।
তবে ঢাকায় অবস্থিত চীনের দূতাবাস এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।
বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, মন্ত্রণালয় চীনা প্রতিনিধিদল ও রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে একটি বৈঠকের আয়োজন করেছিল। খবর আনাদোলুর।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT