1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
উপজেলা নির্বাচন, মৌলভীবাজারে ভোট নিতে আ’লীগের মধ্যে কাড়াকাড়ি - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

উপজেলা নির্বাচন, মৌলভীবাজারে ভোট নিতে আ’লীগের মধ্যে কাড়াকাড়ি

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০১৯
  • ৩৩২ পড়া হয়েছে

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার।। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের দিনক্ষণ আসতে আর হাতেগোনা ক’দিন। নির্বাচনকে ঘিরে পর্যটন জেলা ও চায়ের রাজধানীখ্যাত মৌলভীবাজারে চলছে ভোট কাড়াকাড়ির তুমুল লড়াই। বিশেষ করে বিএনপি ও তার শরীক দল মাঠে না থাকায় নিজেদের প্রতীকে ভোট নিতে বাড়তি কাজ করতে হচ্ছে সরকারি দলের একাধিক প্রার্থীদের। মৌলভীবাজারের ৭টি উপজেলার মধ্যে সদর উপজেলায় চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। সদর আসনের রাজনগর
উপজেলায় একজনকে নৌকা প্রতীক দেয়া হলেও দলের আরো ৩ প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে প্রতীক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। এ উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আছকির খান। এর আগে উপজেলা আ’লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিছবাহুদ্দোজা (ভেলাই) নৌকা প্রতীক পাবেন এনমটা দল থেকে শোনা গেলেও তিনি পাননি। তিনি এখন স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। এছাড়াও চেয়ারম্যান পদে রয়েছেন মুন্সিবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাতির মিয়া, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহজান খান ও এডভোকেট আব্দুল মতিন চৌধুরী।
এদিকে নির্বাচনকে ঘিরে দলীয় ভোট ছাড়াও বিএনপির ভোট সংগ্রহ করতে নির্ঘুম প্রচারনায় মেতেছেন প্রার্থীরা। চা বাগান অধ্যুষিত রাজনগরের চা শ্রমিকের ও অবশিষ্ট বিএনপির ভোট যার ভাগ্যে জুটবে তিনিই হবেন নব-নির্বাচিত চেয়ারম্যান এমটা মনে করছেন স্থানীয় সচেতন মহল। এদিকে জেলার কুলাউড়া উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আ,স,ম কামরুল ইসলাম। এ উপজেলায় উপজেলায় আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক একে এম শফি আহমদ সলমান ছাড়াও নবাব আলী নকি খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। কমলগঞ্জ উপজেলায় কেন্দ্রিয় আ’লীগের সদস্য ও বর্তমার চেয়ারম্যান অধ্যাপক রফিকুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। এ উপজেলায় বর্তমান সাংসদ উপাধ্যক্ষ ড. আব্দুস শহিদ এর ভাই ইমতিয়াজ আহমদ বুলবুল স্বতন্ত্র হিসেবে প্রতীক নিয়ে কাজ করে যাচ্ছেন। জুড়ী উপজেলায় আ’লীগ সমর্থিত গোলশান আরা মিলি, আ’লীগের স্বতন্ত্র প্রার্থী এমএ মুহিত ফারুক ও কিশোর রায় চৌধুরী মনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বড়লেখা উপজেলায় বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর (নৌকা), আ’লীগের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ও সুয়েব আহমদ ও শ্রীমঙ্গল উপজেলায় চেয়ারম্যান পদে রনধীর কুমার দেব (নৌকা), আ’লীগের আফজল হক (স্বতন্ত্র) ও আব্দুল কাইয়ুম প্রচারনা চালাচ্ছেন।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT