1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে ৭টিতে নৌকা ও বিদ্রোহী বিজয়ী রাজনগরে নৌকা প্রার্থীর ভোট বর্জন? - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

মৌলভীবাজারে ৭টিতে নৌকা ও বিদ্রোহী বিজয়ী রাজনগরে নৌকা প্রার্থীর ভোট বর্জন?

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯
  • ৬২২ পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি, মৌলভীবাজার।। চায়ের রাজধানীখ্যাত ও পর্যটন জেলা হিসেবে পরিচিত মৌলভীবাজারে কোন ধরনের বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই ভোটারদের কম উপস্থিতিতে শান্তিপূর্ণ ভাবে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার সদর উপজেলাসহ অন্যান্য উপজেলায় ভোটারদের মাঠ ছিল একেবারে নিরুত্তাপ। মৌলভীবাজার সদর উপজেলায় কোন প্রতিদ্বন্ধী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিন হন আওয়ামীলীগ সমর্থিত মোঃ কামাল হোসেন। বাকি ৬ টি উপজেলায় আ’লীগ এবং আওয়ামীলীগ বিদ্রোহীরা বেসরকারী ভাবে জয়ী হয়েছেন । তার মধ্যে বড়লেখা উপজেলায় বিজয়ী হয়েছেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী সোয়েব আহমদ তিনি ঘোড়া প্রতিক নিয়ে ৪৩ হাজার ৪৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্বী ছিলেন আওয়ামীলীগের রফিকুল ইসলাম সুন্দর তিনি নৌকা প্রতিকে পেয়েছেন ২০ হাজার ৫৭৩ ভোট। জুড়ী উপজেলায় চেয়ারম্যান হিসেবে জয়ী হয়েছেন আ’লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এম.এ. মুঈদ ফারুক। তিনি আনারস প্রতিকে পেয়েছেন ২৫ হাজার ০১ টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আ’লীগ বিদ্রোহী প্রার্থী কিশোর রায় চৌধুরী মনি ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২০ হাজার ৬৬ ভোট।

কুলাউড়া উপজেলায় চেয়ারম্যান পদে আ’লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ সলমান বিজয়ী হয়েছেন। তিনি আনারস প্রতিক নিয়ে পেয়েছেন ৫৪ হাজার ৫২৫ টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগের আসম কামরুল ইসলাম নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ২৪ হাজার ১৭৫ ভোট।

রাজনগর উপজেলায় বিজয়ী হয়েছেন আ’লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শাহজান খান। তিনি কাপপিরিচ নিয়ে পেয়েছেন ২৭ হাজার ৩ শ ৭৬ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুদ্দোজা ভেলাই (আনারস) পেয়েছেন ২১ হাজার ৩শ ১২টি ভোট। তবে এখানে আ’লীগের মোঃ আছকির খান নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১০ হাজার ৬ শ ৩ভোট। তিনি ভোটের দিন দুপুরে বিজয়ী শাহজান খানের বিরুদ্ধে নানা অনিয়ম এনে ভোট বর্জন করেন। তবে এ বিষয়ে স্থানীয়রা বলেছেন, এখানে নৌকার ভরাডুবি দেখে ভেলাই মিয়াকে ডুবানোর জন্য শাহজান খানকে বিজয়ী করতে একটি চাল খেলা হয়েছে মাত্র।

কমলগঞ্জ উপজেলায় আ’লীগের অধ্যাপক রফিকুর রহমান নৌকা নিয়ে পেয়েছেন ৪৯ হাজার ১৮৪ টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ইমতিয়াজ আহমদ বুলবুল আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১৯ হাজার ৯৫০ ভোট।

শ্রীমঙ্গল উপজেলায় আ’লীগ সমর্থিত প্রার্থী রনধীর কুমার দেব নৌকা নিয়ে পেয়েছেন ৫১ হাজার ৪শ ৪০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তিনি । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগের স্বতন্ত্র প্রার্থী আফজাল হক আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১৪ হাজার ৫ শত ৮০ ভোট।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT