1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আরেকটি গণভোটের প্রতি মানুষের মত তৈরী হচ্ছে - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

আরেকটি গণভোটের প্রতি মানুষের মত তৈরী হচ্ছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২৯ মার্চ, ২০১৯
  • ৭৯৫ পড়া হয়েছে

স্বরাষ্ট্র সচিব সাজিদ জাবিদ সাথে বৈঠকে

মুক্তকথা সংবাদকক্ষ।। কেবল একটি সংসদীয় এলাকায়ই ২৮হাজার মানুষ ইউরোপীয়ান ইউনিয়ন থেকে বেরিয়ে আসার দরখাস্তে স্বাক্ষর করেছেন। এতো বিপুল সংখ্যক মানুষের সমর্থন থেকে বলা যায় সারা দেশেই এমন সমর্থন রয়েছে ইউনিয়নে থাকার পক্ষে।
এমন তথ্য দিয়ে হ্যাম্পষ্টিড ও কিলবার্ণ এর বাঙ্গালী এমপি টিউলিপ সিদ্দীক তার মাসিক নিউজ লেটারে নিউজিল্যান্ডের খৃষ্টচার্চ মসজিদের ভয়ঙ্কর হত্যাকাণ্ডে গভীর দুঃখ প্রকাশ করেন। 
দুঃখ প্রকাশ করতে গিয়ে সাংসদ বলেন যে এ মর্মান্তিক হত্যাকাণ্ড থেকে এটি স্পষ্ট বুঝা যায় যে আমাদের সমাজে মানুষের মনে ইসলামভীতি ভয়ঙ্করভাবে এখনও ক্রিয়াশীল। খৃষ্ট চার্চের নির্মম মর্মন্তুদ ঘটনা, এমন প্রতিরোধহীন ইসলাম ভীতি মানুষের মনথেকে দূর করার লক্ষ্যে কার্যকর প্রতিরোধ গড়ে তুলার প্রয়োজনীয়তার কথাই স্মরণ করিয়ে দেয়।
সাংসদ টিউলিপ ইইউ’তে থাকার পক্ষে ২০১৭সালে তার ভোট দেয়ার কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন প্রধানমন্ত্রীর প্রস্তাবনা দ্বিতীয় তৃতীয় দফায় সংসদে ব্যর্থ হওয়া, এ বার্তাই দেয় যে মানুষ ভিন্ন মত পোষণ করছে। অবস্থা বলতে গেলে স্পষ্ট যে আর একটি গণভোটের প্রতি মানুষের মত তৈরী হচ্ছে।
বৃটেনের চলমান অভিবাসী পদ্বতি(immigration system)কে আরো মানববান্ধব করার দাবী তুলে সাংসদ টিউলিপ লিখেন-“শ্মরণার্থী ও অভিবাসীদের অনির্দিষ্ট সময়ের জন্য আটক রাখার বিধি বাতিলের দাবী করার উদ্দেশ্যে স্বরাষ্ট্র সচিবের সাথে বৈঠক করেছি। এ মাসেই নাজনীনকে মুক্ত করে তাকে কূটনৈতিক নিরাপত্ত্বা দেয়া হবে। এটি সরকারের অবস্থানের এক উল্লেখযোগ্য পরিবর্তন।”

তার সংসদীয় এলাকায় একটি আন্তর্জাতিক নারী দিবস পালনের কর্মীদের সাথে টিউলিপ

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT