1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সত্যই কি উচ্চ আদালতে রিট হয়েছিল? না-কি অন্যকিছু? - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

সত্যই কি উচ্চ আদালতে রিট হয়েছিল? না-কি অন্যকিছু?

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৩০ মার্চ, ২০১৯
  • ২৫৫ পড়া হয়েছে
রাজনগর উপজেলা পরিষদ নির্বাচন হাইকোর্টে রিট নিয়ে ধুম্রজাল

আইনজীবীর কপি আমাদের কাছে “এক্সেপটেড” নয়

-ইউএনও

মৌলভীবাজার সংবাদদাতা।। রাজনগর উপজেলা নির্বাচন নিয়ে হাইকোর্টে রিট করেছেন আওয়ামীলীগের প্রার্থী মোহাম্মদ আছকির খান। রিটের শুনানি শেষে আদালত ১৫ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তি ও ওই সময়ে নির্বাচনের যাবতীয় কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন এমনটা শুনা গেলেও ক্রমশ ধোঁয়াটে হচ্ছে বিষয়টি।
রাজনগর উপজেলা নির্বাহি কর্মকর্তা ফেরদৌসী আক্তার শুক্রবার এই সংবাদদাতাকে জানান, এ রিট সংক্রান্ত একটি “ফরওয়ার্ডিং” কপি আছকির খানের নামে তার কাছে এসেছে। এছাড়াও হাইকোর্টের নামে এডভোকেটের একটি কপি দেয়া হয়েছে। যেখানে স্থিতাবস্থা বজায় রাখতে আমাকে অনুরোধ করা হয়েছে। তিনি আরো বলেন, আইনজীবীর কপিতো আমাদের কাছে “এক্সেপটেড” না। মহামান্য উচ্চ আদালতের নির্দেশনার কোন কপি আমার কাছে আসেনি। উচ্চ আদালত নির্দেশনা দিলে তিনি মেনে চলবেন।
তিনি সাংবাদিককে আরো জানান, নৌকার প্রার্থী ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আছকির খান বৃহস্পতিবার সরাসরি তার সাথে কথা বলেছেন। আছকির খান তাকে জানিয়েছেন, এ সংক্রান্ত কোন রিট তিনি আদালতে করেননি। কে বা কারা হয়তো তার নামে করেছে। সেটা তার জানা নেই। এছাড়াও এখানে দেয়া কোন দস্তখত নাই শুধু নাম লেখা “আছকির খান”। আছকির খান তাকে আরো জানিয়েছেন তিনি এ বিষয়ে সরকারকে সহযোগীতা করবেন।
এর আগে গত ১৮ই মার্চ রাজনগর উপজেলায় দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন দুপুরে আছকির খান এর পক্ষ থেকে প্রকাশ্যে সাংবাদিকদের সম্মুখে ভোট বর্জনের ঘোষণা দেয়া হয়। আছকির খানের পক্ষে আ’লীগ নেতা মিলন বখত এই তথ্যের সত্যতা নিশ্চিত করে ওইদিন জানান, ব্যাপক কারচুপি, প্রকাশ্যে সীল দেয়া এবং জাল ভোটের কারনে আমরা বাধ্য হয়ে নির্বাচন বর্জন করেছি। প্রতিপক্ষ প্রার্থী শাহজাহান খানের(কাপ-পিরিচ) সমর্থকরা নৌকার সমর্থকদের অনেক জায়গায় মেরে আহত করেছে।
উল্যেখ্য, নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ-পিরিস প্রতীক নিয়ে শাহজাহান খান পান ২৭৩৭৬টি ভোট, আনারস প্রতীক নিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক দুইবারের উপজেলা চেয়ারম্যান মিছবাহুদ্দোজা পান ২১৩১২টি ভোট, নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. আছকির খান পান ১০৬০৩টি ভোট।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT