1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ঘুমের অঙ্গভঙ্গি দেখে বলে দেয়া যায় আপনি মানুষটি কেমন - মুক্তকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩১ অপরাহ্ন

ঘুমের অঙ্গভঙ্গি দেখে বলে দেয়া যায় আপনি মানুষটি কেমন

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৩ এপ্রিল, ২০১৯
  • ২৯৯ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। আপনি মানুষটি কেমন? হয়তো আপনি নিজেই জানেন না। আপনি কোন করটে(নমুনায়) ঘুমান? জানেনকি? আপনার ঘুমানোর অবস্থা দেখে বলে দেয়া যাবে আপনি মানুষ কেমন! 

ধরুন শিল্পী আব্বাসউদ্দীনের কথা। উদাহরণ স্বরূপ, তিনি প্রতি ৪ঘন্টা কাজ করার পর ২০মিনিট ঘুমের মত করে বিশ্রাম নিতেন। এই বিশ্রাম নেয়া তার বুদ্ধিমত্তাকে পুনরুদ্ধার করতে সহায়তা করতো। উদাহরণ স্বরূপ আরেক জন ধরে নেয়া যাক, যেমন কালজয়ী গীতিকার ও শিল্পী রাধারমণ দত্ত উত্তরমুখী হয়ে ঘুমাতেন। কারণ তিনি মনে করতেন এ নমুনায় ঘুমানো তার সৃষ্টিশীলতাকে তাজা করে দেয়। 
মেধাবী শিল্পীদের মত খামখেয়ালী স্বভাব সকল মানুষের নেই। কিন্তু সকল মানুষের মাঝেই কিছু কিছু অভ্যাস আছে যা সাধারণতঃ ইন্দ্রিয় শক্তিকে এড়াইয়া যায়। সচরাচর চোখে পড়ে না। বিশেষ করে
তন্দ্রার(ঘুমের অভ্যেস) নমুনা দেখে বলে দেয়া যাবে আপনি মানুষটি কেমন। কি রং আপনি পছন্দ করেন কিংবা কি ধরনের বাদ্য আপনি ভালবাসেন। এগুলো বিচার বিশ্লেষণ করে বলে দেয়া যাবে কি ধরনের জীবন ব্যবস্থা আপনি পছন্দ করেন। 
যদিও মানুষের সেই তন্দ্রাবস্থা মনে হবে অবচেতন শরীরের কিছু কাজ কিন্তু মূলতঃ ঘুমের সময় অবচেতন শরীরের বিছানায় পড়ে থাকার সেই ভঙ্গি ই বলে দেয় আপনি মানুষটি কেমন!
আপনি হয়তো আপনার পেটের উপর ভর করে বা কাত হয়ে কিংবা পিঠের উপর ভর দিয়ে ঘুমাতে ভাল পান। এটি পরীক্ষিত যে, আপনার ঘুমের সেই ভঙ্গি বা অবস্থা আপনার বিষয়ে অনেক অনেক তথ্য দিতে পারে। নিচের ভিডিও গুলো দেখুন, কোন ভঙ্গির ঘুমের মানুষ কি নমুনার হয়।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT