1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৯ই জুন বার্মিংহামে মৌলভীবাজারের ৬৭বছর পূর্তির ঐতিহাসিক মিলন মেলা - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

৯ই জুন বার্মিংহামে মৌলভীবাজারের ৬৭বছর পূর্তির ঐতিহাসিক মিলন মেলা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০১৯
  • ৩২৪ পড়া হয়েছে


ম‍ুক্তকথা সংবাদকক্ষ।। ১৯৫২ সাল থেকে ২০১৯ সাল। ৬৭ বছর সময়। সুদীর্ঘ এ সময়ে দুনিয়ার কত যে পরিবর্তন হয়েছে তা বলতে গেলে বেহিসেব। এ সময়ের মধ্যে মৌলভীবাজারের মনুতে আর লন্ডনের থেমস নদীতে কত যে জল গড়িয়েছে তাও বেহিসেব।
অনেক কিছুরই হিসেব না রাখলেও ভাল কাজের হিসেব ও হদিস রাখতে মানুষ ভুল করেনা। তাই দেখা যায় ৬৭ বছর পর বার্মিংহামের মৌলভীবাজারীগন ঠিকই স্মরণ রেখেছেন তাদের পূর্বসূরীদের কল্যাণকামী কাজ সমূহকে। সুদীর্ঘ ৫/৬ যুগের ব্যবধানও পারেনি মানুষকে ভুলাতে। মুছাতে পারেনি তাদের মন থেকে পূর্বসূরী প্রিয়জনদের মানবকল্যাণী আন্দোলনের কথা। 
১৯৫২ সাল, বাঙ্গালী জীবনে এক ঐতিহাসিক মাইল ফলক। এ সনেই সংগঠিত হয়েছিল মহান ভাষা আন্দোলন। ভাষার জন্য জীবন দিয়েছিলেন উর্দূভাষী পাকিস্তানীদের হাতে সালাম, বরকত, রফিক ও জব্বার। ঠিক এ বছরই বার্মিংহামের বাঙ্গালীগন প্রতিষ্ঠা করেন “বার্মিংহাম মৌলভীবাজার জনকল্যাণ কাউন্সিল”। 
আগামী ৯ই জুন রোববার ২০১৯ তারিখে বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাচ্ছে মৌলভীবাজারবাসীর হৃদয়ের সম্মিলন। সম্মিলনকে সবদিক থেকে স্বার্থক করে তোলার জন্য আয়োজনকারীরা বৃটেনের মৌলভীবাজারী অধ্যুষিত এলাকা সমূহে যোগাযোগ করে চলেছেন নিরন্তর। তারা চান সম্মিলনীটি আরো দশটি ব্যবসায়িক সম্মিলনীর মত না হয়ে একটি অর্থবহ মিলনমেলা হয়ে উঠুক। যার সুফল শুধু মৌলভীবাজারের মানুষজন নয় বৃহৎ যুক্তরাজ্যের ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষই ভোগ করতে পারবেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT