1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভুঁয়া পরিচয় যখন দেবোই তখন আর ছোট কেনো একেবারে লন্ডনের পাশ করা - মুক্তকথা
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:০০ অপরাহ্ন

ভুঁয়া পরিচয় যখন দেবোই তখন আর ছোট কেনো একেবারে লন্ডনের পাশ করা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০১৯
  • ৮৪৩ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদ।। অবশেষে জানা গেল পড়াশোনায় ডাক্তার সাহেব মাত্র ৮ম শ্রেনী পাশ। অথচ তিনিই রীতিমত ঢাকা মেডিকেলের অধ্যাপক পরিচয়ে বুক ফুলিয়ে ডাক্তারি করে বেড়াচ্ছিলেন। ঢাকা মেডিকেল থেকে এমবিবিএস, এফসিপিএস মেডিসিন, এমডি নিউরোলজি। আর এফআরসিপি লন্ডন থেকে। অসাধারণ কৃতিত্ব! খোরশেদ আলম, বিশাল সাইনবোর্ড ঝুলিয়ে নির্বিবাদে ডাক্তারী করে যাচ্ছিলেন। ইতিমধ্যেই নিজেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ও মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে প্রতিষ্ঠিত করে ফেলেছিল প্রায়।
কিন্তু বিধি বাম। সম্প্রতি ভ্র্যামমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক কুমার দেব শর্মা সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে তাকে হাতে-নাতে গ্রেফতার করেন ও কারাদণ্ড দেন। মাগুরার ভ্র্যমমাণ আদালত তাকে এক বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন।

ভুয়া এই ডাক্তারের নাম খোরশেদ আলম। বাড়ি চট্টগ্রামে, বাবার নাম মোকসেদ আলম। ভ্রাম্যমাণ আদালত এক বছরের সাজা দেওয়ায় তাকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট দীপক কুমার দেব শর্মা জানান, ঢাকা মেডিকেলের সহকারী অধ্যাপক, বিসিএস ও নিউরো মেডিসিন বিশেষজ্ঞ পরিচয়দানকারী খোরশেদ আলম ঢাকা মেডিকেল থেকে এমবিবিএস ও এফসিপিএস মেডিসিন, এমডি নিউরোলজি এবং লন্ডন থেকে এফআরসিপি ডিগ্রি অর্জন করেছেন বলে দাবি করার পাশাপাশি ব্যবস্থাপত্রে এ সকল ডিগ্রি উল্লেখ করেছেন। এ পরিচয়ে দেড় মাস ধরে তিনি মাগুরা শহরের গ্রামীণ মেডিকেল সার্ভিসেস-এ রোগী দেখে আসছেন। তবে যাচাই করে দেখা গেছে, তার সকল সনদই ভুঁয়া। তার পড়োশোনা আসলে অষ্টম শ্রেণি পর্যন্ত! যে কারণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। সূত্র: ডাক্তারপ্রতিদিন.কম

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT