1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৫৩ দেশের রাষ্ট্রদুত ও উন্নয়ন সহযোগীরা আসলেন শ্রীমঙ্গলে - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

৫৩ দেশের রাষ্ট্রদুত ও উন্নয়ন সহযোগীরা আসলেন শ্রীমঙ্গলে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৯
  • ৩৬৯ পড়া হয়েছে

বাংলাদেশকে জানা ও বিনোদনের জন্যই চায়ের রাজধানী শ্রীমঙ্গলে
৫৩ দেশের রাষ্ট্রদুত ও উন্নয়ন সহযোগীরা

—পররাষ্ট্র মন্ত্রী

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল।। পররাষ্ট্র মন্ত্রী  ড, এ, কে, আব্দুল মোমেন এমপি বলেছেন ঢাকার সীমাবদ্ধতা আছে। বাংলাদেশকে জানার মতো কূটনীতিকদের তেমন সুযোগ হয় না। বাংলাদেশকে জানা ও বিনোদনের জন্যই চায়ের রাজধানী শ্রীমঙ্গলে তাদের নিয়ে আসা। আমাদেরও গর্ব করার অনেক কিছু আছে। মারামারি কাটাকাটির বিরুদ্ধেও যে একটা দেশ আছে, কত সুন্দর কতকিছু আছে! মনলোভা প্রকৃতি ও পরিবেশ, সাধারণ মানুষের কন্ঠে গান, আছে নিজস্ব সংস্কৃতি। এসব দেখানোর জন্য যুক্তরাষ্ট্র, কানাডা, ভারতসহ ৫৩ দেশের রাষ্ট্রদুত ও তাদের পরিবারের সদস্য এবং কয়েকটি উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধি নিয়ে শুক্রবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রনালয়ের আমন্ত্রনে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঘুরতে আসেন পররাষ্ট্র মন্ত্রী। শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এ্যান্ড গল্ফ এ সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং কালে এসব কথা বলেন তিনি। দেশের বিভিন্ন প্রসঙ্গ এনে বাংলাদেশের মিডিয়াকে  আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানান মন্ত্রী।

রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, ওরা কতদিন বাংলাদেশে থাকবে তা তার জানা নেই। রোহিঙ্গাদের নামে আর্ন্তজাতিক সাহায্য দিন দিন কমে যাচ্ছে। সরকার চেষ্ঠা চালিয়ে যাচ্ছে তাদের দ্রুত প্রত্যাবর্তনের। দুর্নীতি প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন দেশে কিছু লোক আছে দুর্নীতিতে নিমজ্জিত। বিমান এর উদাহরণ দিয়ে বলেন বাংলাদেশ বিমানের টিকেট কাটতে গেলে টিকেট পাওয়া যায়না। ৪১৯ জনের প্লেন অথচ বিমানে উঠলে দেখা যায় মাত্র ৫৩
যাত্রী। পুরো সিট খালি। কোটি কোটি টাকা বিমানকে লস দেখিযে চুরি করছেন তারা। এই চোরদের তারা সনাক্ত করতে পেরেছেন। তাদের বিরুদ্ধে অবশ্যই আইনী ব্যবস্থা নেওয়া হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে উল্লেখ করে মন্ত্রী বলেন প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে তিনি কঠোর অবস্থানে রয়েছেন। প্রবাসীদের প্রসঙ্গে তিনি আরো বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে ১কোটি ১৬ লক্ষ প্রবাসী বিদেশে রয়েছেন। বাংলাদেশী মহিলা পুরুষদের বিদেশে যাওয়ার পর সবচেয়ে বেশী সমস্যায় পড়েন ভাষাগত কারণে। তারা ইংরেজিও বলতে পারেনা,  আরবিও বলতে পারেনা। এজন্য বিদেশ যাওয়ার আগে সম্প্রতিকালে সরকার তাদের ভাষা শিখানো এবং ট্রেনিং দিয়ে বিদেশে পাঠাচ্ছে। এরপরও যারা বিদেশে গিয়ে সমস্যায় পড়ছে তাদের জন্য সরকার আশ্রয় কেন্দ্র গড়ে তুলেছে। অনেকেই সেখানে আশ্রয় নিচ্ছে এবং তাদের অনেকেই দেশে আসতে চায়না।
পররাষ্ট্র মন্ত্রী আরো বলেন, শমসেরনগর বিমান বন্দর এক সময় চালু ছিল, এখন বন্ধ। আপনারা মিডিয়া কর্মীরা তথ্য বহুল রিপোর্ট করেন, নিশ্চয় চালু হবে। তবে কবে হবে তিনি জানেন না। কুটনীতিকসহ অতিথিরা গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এ্যান্ড গল্ফ এ পৌঁছালে তাদের বাদ্যযন্ত্র, মনিপুরী নৃত্য ও ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রসাশক মো: তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মো: শাহ জালাল, এডিসি (রাজস্ব) আশরাফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নহরুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, অফিসার ইনচার্জ কে এম নজরুল আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্যসহ বিভিন্ন গোয়েন্দ্রা সংস্থার লোকজন উপস্থিত ছিলেন।
বিকেলে রামনগর মনিপুরি গ্রাম পরিদর্শন এবং তাদের সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করেন মন্ত্রী। পরে ইস্পাহানি চা বাগান ও চা বাগান কারখানা পরিদর্শন করেন। শনিবার সকালে ঢাকার উদ্দেশ্যে শ্রীমঙ্গল ত্যাগ করবেন তারা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT