1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভারতে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসএপ ব্যবহারকারীরা সংকটে - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

ভারতে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসএপ ব্যবহারকারীরা সংকটে

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৪ এপ্রিল, ২০১৯
  • ৪২৫ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদ।। আজ থেকে ভারতে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সমস্যার মুখে পড়েছেন। তারা তাদের ‘নিউজ ফিড রিফ্রেস’ করতে পারছেন না। শুধু তাই নয়, ফেইসবুকের মেছেঞ্জার ও হোয়াট্সএপ’এর ডেস্কটপ ভার্সনেও সংবাদ পাঠানো যাচ্ছে না। মিডিয়া ব্যবসার এ তিন কুশীলবের মূল সমস্যা হচ্ছে ডেক্সটপ ভার্সনে। আর সেদেশের খুবই প্রভাবশালী ডাকসাইটে সংবাদপত্র দৈনিক আনন্দবাজার পত্রিকা এ খবর দিয়েছে। আনন্দবাজার অবশ্য লিখেছে- বিশ্ব জুড়ে সমস্যায় রয়েছেন ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। আনন্দবাজারের এ সমস্যার তালিকা থেকে অবশ্য যুক্তরাজ্যসহ ইউরোপীয় দেশ, চীন, জাপান কিংবা কোরিয়া বাদ পড়েছে।
আনন্দবাজার থেকে জানা যায়, আজ ১৪ই এপ্রিল ভারতীয় সময় বিকেল ৪টা থেকে ফেসবুক ও ইনস্টাগ্রামের নিউজ ফিড রিফ্রেস করা যাচ্ছে না। এমনকি ফেইসবুকের মেছেঞ্জার ও হোয়াটসএপ’এর ডেস্কটপ ভার্সনেও মেসেজ পাঠাতে সমস্যা হচ্ছে। অবশ্য মোবাইলে এ সমস্যা দেখা যাচ্ছে না। বিকেল থেকে হঠাৎ করেই এ সমস্যা শুরু হয় বলে জানা গেছে।
আনন্দবাজার আরো লিখেছে যে শুধু ভারতেই নয় এ সমস্যা সব থেকে বেশি করে দেখা যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া ও তুরস্কে। তাদের ভাষায় এতে করে টুইটারে ভিড় বাড়ছে।
আরো জানা গেছে, এ নিয়ে ফেইসবুকের তরফ থেকে এখনও কিছু বলা হয়নি, ফলে সমস্যা কত বড় বা কখন এই সমস্যা মিটবে সে বিষয়ে এখনও কিছু নিশ্চিত নয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT