1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এবারের বৈশাখ পালন ‌ও কিছু ব্যতিক্রমী প্রতিবাদ - মুক্তকথা
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

এবারের বৈশাখ পালন ‌ও কিছু ব্যতিক্রমী প্রতিবাদ

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৭ এপ্রিল, ২০১৯
  • ৫৮১ পড়া হয়েছে


মুক্তকথা সংবাদ।। পহেলা বৈশাখ মোতাবেক ১৪ই এপ্রিল শেষ হয়ে গেলো বাংলা বছরকে বরণ করে নেয়ার উৎসব। চিরাচরিত নিয়মে দেশের সর্বত্র আনন্দ উৎসবের ভেতর দিয়ে বাঙালি বরণ করেছে দিনটিকে। দেশের অগ্রনী সাংস্কৃতিক সংগঠন ছায়ানট সবসময়ের মত এবারও রমনার বটমূলে আয়োজন করেছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের। তবে এবার একটা ব্যতিক্রম দেখা গেছে অনুষ্ঠান পরিবেশনায়। দেশে চলমান সন্ত্রাসের বিরুদ্ধে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয় প্রতিবাদ। ছায়ানটের সুদীর্ঘ ৫৭ বছরের চলার পথে এবারের আয়োজনের চলমান সন্ত্রাস বিরোধী প্রতিবাদ খুবই ইঙ্গিতবাহী ও বর্ষবরণকে ভিন্ন মাত্রা দিয়েছে।
গণমাধ্যম থেকে জানা গেছে, ছায়ানটের এবারের আয়োজন সমাপ্ত হয়েছে ভিন্ন আঙ্গিকে। সংগঠনের সভাপতি সানজিদা খাতুন অনুষ্ঠান শেষ করতে গিয়ে বলেন, “আমরা সবাই উঠে দাঁড়িয়ে শ্রদ্ধা নিবেদন করবো, আমাদের ক্ষোভ জানাবো, প্রতিবাদ জানাবো অনাচারের বিরুদ্ধে।…নুসরাত জাহান, তনু, সাগর-রুনি, মিতু…যেসমস্ত বিষয়ে আমরা আজ পর্যন্ত কোনো খবর পেলাম না বিচারের, সেসব বিষয়ে প্রতিবাদ জানিয়ে এবং বিগত প্রাণগুলোর প্রতি আমাদের শ্রদ্ধা জানিয়ে আমরা এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকবো”।
এরপর উপস্থিত সকলে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করে প্রতিবাদ জানান।
উল্লেখ্য, মাদ্রাসা অধ্যক্ষ বিকৃত আসুরিক চিন্তার সিরাজ উদদৌলার নির্দেশে সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়ে তাকে হত্যা করা হয়। এমন নারকীয় হত্যা ঘটনার প্রতিবাদে এখনও সারা দেশ উত্তাল রয়েছে। সূত্র: গণমাধ্যম

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT