1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সরকারী প্রতিষ্ঠানের অনিয়মের কি হয়, তা দেখার অপেক্ষায় আছি - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

সরকারী প্রতিষ্ঠানের অনিয়মের কি হয়, তা দেখার অপেক্ষায় আছি

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯
  • ৬৫২ পড়া হয়েছে

জিতু তালুকদার।। সাংবাদিকতা যদিও মহান পেশা, জাতির বিবেক কিন্তু সাংবাদিক নিজের এই গুরু দায়িত্ব কত টুকু পালন করতে পারছেন? এ নিয়ে অনেক বিতর্ক আছে। আসলে আমার যায়গা থেকে বুঝতে পারছি, পুলিশ প্রশাসনে ঘুষ, পাসপোর্ট বানাতে ঘুষ, ভুমি অফিসে ঘুষ; বি, আর, টি অফিসে ঘুষ; সারা দেশে অনিয়ম! যেখানে যাবেন সেখানেই অনিয়ম ঘুষ দূর্নীতি। অনিয়ম দূর্নীতির বিরোদ্ধে কথা বলতে গেলে প্রভাবশালীদের হস্তক্ষেপ,  সাধারণ মানুষের নিরবতা সব মিলে অপরাধীর রাজত্ব কায়েম করছে।
আমি গত ২৪/১২/১৮ইং মৌলভীবাজার জেলা কারাগার এর অনিয়ম এর বিরোদ্ধে ভোক্তা অধিকারের নিকট অভিযোগ দিলে, অনেক – ই অনুরোধ করেন অভিযোগ প্রত্যাহার করার জন্য। কিন্ত কেহ বলেন না কারা কর্তৃপক্ষকে আপনারা অনিয়ম দূর্নীতি কেন করেন, অনিয়ম দূর্নীতি বন্ধ করুন। এই ভাবে যদি চলে, তাহলে আমাদের অবস্থা হবে এই যে- দেশে দূর্নীতির সংখ্যা দিন দিন বেড়েই চলবে। অনেক লেখা লেখি করেছি, জেলা প্রশাসক কক্ষে বক্তব্য দিয়েছি; এখন খবর পেয়েছি কিছুটা শিতিল অবস্থানে আছে। কিন্তু আমার দুঃখ হয়, সমাজের সচেতন লোকগুলি কি ভাবে আমাকে অনুরোধ করে অভিযোগ প্রত্যাহার করার জন্য। অনেকেই আমাকে বলেন আপনি কতদিন প্রতিবাদ করবেন? কিছু দিন পর আবার দেখবেন যেই সেই। আমি বলি, আমি যতদিন বেঁচে থাকবো ততদিন -ই প্রতিবাদ করবো।
কারাগারে যে সমস্ত অনিয়ম আমার কাছে প্রমান স্বরূপ তা হলো – কারাগারে ডিপার্টমেন্টাল ষ্টোরে বাজার থেকে দ্বিগুন মূল্যে পণ্য বিক্রী, কারাগারের ভিতরে একজন বন্দি গেলে তাকে ঘুমাতে হলে টাকা দিতে হয়, কারাগারের ভিতরে কেনটিন আছে যা বন্দিরা ক্রয় করে খাওয়া দাওয়ার ব্যবস্থা আছে সেখানে তিনগুন মূল্য দিতে হয়, বড় গেইটে দিয়ে কোন বন্দিকে দেখতে গেলে জনপ্রতি ৫০০টাকা দিতে হয়, এই অবৈধ ব্যবসা করে যাচ্ছে কারা কর্তৃপক্ষ। কত নিরীহ লোক নির্যাতিত হচ্ছে, এই সমস্ত দেখার কেহ নেই। আছেন শুধু দূর্নীতিবাজদের পক্ষে সাফাই গাওয়ার মানুষ। দূর্নীতিবাজদের এই ধরনের সাহায্য করলে কি দেশ দূর্নীতি মুক্ত করা সম্ভব? দূর্নীতিবাজদেরকে সুষ্ট বিচারের আওতায় আনা হবে না? দেশে কি দূর্নীতি চলবে?
আমার অভিযোগের শুনানী আগামী কাল ২৪/০৪/১৯ইং মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয় বিকাল ৩টায়। দেখা যাক আগামী কাল কি হয়। জাতিয় ভোক্তা অধিকারের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আল- আমিন বিভিন্ন বেসরকারী প্রতিষ্টানে জরিমানা করেন, আমি সাংবাদিক হিসাবে তিনির জরিমানার নিউজ প্রকাশ করি। একটি সরকারী প্রতিষ্টানের অনিয়মের কি করেন এই আশা নিয়ে অপেক্ষায় রহিলাম।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT