1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মুম্বাই লোকসভা নির্বাচনে হিজড়া প্রার্থী স্নেহা কালে - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

মুম্বাই লোকসভা নির্বাচনে হিজড়া প্রার্থী স্নেহা কালে

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯
  • ৬৫০ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদ।। ক্লীব লিঙ্গের এক মহিলা। আমাদের দেশীয় ভাষায় যাদের হিজরা বলে ডাকি। নাম স্নেহা কালে। আমাদের উপমহাদেশীয় রাজনীতির ইতিহাসে ২৮বছর বয়সী স্নাতকোত্তীর্ণ স্নেহা কালে এক দিশারী হয়ে থাকবেন যুগের পর যুগ। তিনি এবার ভারতের লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন। পাশ করবেন কি-না সেটি ভিন্ন বিষয়। তবে লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েই যে তিনি এক ঐতিহাসিক দায়ীত্ব সম্পন্ন করে নিয়েছেন তা সকলেই স্বীকার করবেন। ভারতীয় গণতন্ত্রের ইতিহাসে তিনিই প্রথম কোনো ক্লীব লিঙ্গের প্রার্থী।


স্নেহা কালে বলিউড নগরী মুম্বাইয়ের ছয়টি আসনের একটি মুম্বাই উত্তর কেন্দ্র(Mumbai North Central) আসন থেকে দাড়িয়েছেন নির্বাচনে। মুম্বাই শহরের সবচেয়ে গরিব ও অনুন্নত এই এলাকায় মূলত দলিত শ্রেণীর বাস। ক্লীব বা তৃতীয় লিঙ্গের মানুষের ভাগ্যোন্নয়ন ও অসহায়-দুর্বলদের প্রতি সাহায্যের এতোটুকুন হাত বাড়িয়ে দিতেই তার এই ভোটে অংশ নেয়া। তিনি বলেছেন বিজয়ী হলে প্রবীণ হিজড়া ও বিধবা কৃষাণীদের মাসে মাসে ভাতার ব্যবস্থা করবেন তিনি।
গত ২৯শে এপ্রিল চতুর্থ পর্বের নির্বাচনে মহারাষ্ট্রের এ শহরেও ভোটগ্রহণ হয়েছে। জিতে গেলে আরেক ইতিহাস গড়বেন আশাবাদী ২৮ বছর বয়সী স্নেহা। সূত্র:মুক্তকণ্ঠ

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT