1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রমজানে দরিদ্রদের মুখে হাসি ফুটাতে এগিয়ে এলো 'মৌলভীবাজার সোস্যাল ক্লাব' - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

রমজানে দরিদ্রদের মুখে হাসি ফুটাতে এগিয়ে এলো ‘মৌলভীবাজার সোস্যাল ক্লাব’

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৫ মে, ২০১৯
  • ৯৫৭ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। প্রবাসে বসবাসকারীদের শহর মৌলভীবাজার। সরকার বলেন পর্যটনের শহর মৌলভীবাজার। আর গুণিজনেরা বলেন, সবই ঠিক আছে তবে দেশের চায়ের রাজধানী হল মৌলভীবাজার এটি শতবছরের পুরোনো পরিচিতি। এ পরিচয়ের সাথে ঘনিষ্টভাবে জড়িত এলাকার অর্থনীতি। প্রবাস গমন হলো অধুনা সংযোজন।
প্রাচুর্য্য যেখানে, সুযোগ সুবিধা নিশ্চিতভাবে সেখানে কিছু না কিছু থাকবেই। তাইতো জীবনযুদ্ধে সংগ্রামরত মানুষ আর তারই পাশা-পাশি হতদরিদ্র মানুষজনকে সেখানেই ভিড় জমাতে দেখা যায় বেশী। এটি বিশ্বব্যাপী মানুষের এক সাধারণ চরিত্র।

জেলা শহর মৌলভীবাজার ‌ও তার আশ-পাশ এলাকায় তাই প্রাচুর্য্যের পাশাপাশি কিছু হতদরিদ্র মানুষকে‌ও দেখা যায় জীবন জীবীকার তাগিদে সকাল-সন্ধ্যে বাড়ী বাড়ী ঘুরতে। কেউই বিফলমনোরথে ফেরেনা। কেউ না কেউ, কোন না কোন মানুষ বা সংঘ-সমিতি এগিয়ে আসে এসব নিরীহ নিরন্ন মানুষের সহায়তায়। উপবাসের মাস প্রতি রমজানেই এসব ভেঙ্গেপড়া মানুষের জন্য কিছু সুহৃদ প্রান বয়ে নিয়ে আসে নিশ্চিত নির্ভরতার আশ্বাস।
এবার‌ও ঠিক তেমনি আরো অনেকের সাথে মৌলভীবাজার সোস্যাল ক্লাব নামের একটি সংগঠন বন্টন করেছে রোজার উপবাস ভাঙ্গার প্রয়োজনীয় রসদসামগ্রী। তাইতো দেখা যায়, একটুখানি প্রাপ্তির আশায় মলিন মুখে‌ও ফুটে উঠে স্বর্গের হাসি!

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT