1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অমিত খেড়'এর সাথে বৈঠকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত চূড়ান্ত - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

অমিত খেড়’এর সাথে বৈঠকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত চূড়ান্ত

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৭ মে, ২০১৯
  • ২৮১ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভীর নেতৃত্বাধীন একটি দল,  অতি সম্প্রতি ভারতের তথ্য ও ঘোষণা(ইনফরমেশন এবং ব্রডকাস্টিং মন্ত্রনালয়) মন্ত্রনালয়ের সচিব শ্রী অমিত খেড়-এর সাথে সাক্ষাৎ করেছেন। অন্যান্য কর্মকর্তাদের সাথে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার জনাব সৈয়দ মোয়াজ্জম আলী ও তথ্য সচিব জনাব আব্দুল মালেকও বাংলাদেশের ওই প্রতিনিধি দলে ছিলেন।
তাদের ওই বৈঠকে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জীবন ও কাজের উপর উভয় দেশের যৌথ সম্পাদনায় চলচ্চিত্র তৈরির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। ইতিপূর্বে দুই দেশের প্রধানমন্ত্রী প্রয়াত বঙ্গবন্ধুকে নিয়ে যৌথভাবে এমন চলচ্চিত্র কথা ঘোষণা করেছিলেন।
উল্লেখ্য যে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিতব্য ওই চলচ্চিত্রের মূল দলিল লিপি লিখেছেন প্রখ্যাত চলচ্চিত্র লিপিকার শ্রী অতুল তিওয়ারী এবং চলচ্চিত্রটি পরিচালনা করবেন  সুপ্রশংসিত চলচ্চিত্রকার শ্রী শ্যাম বেনেগাল। অমিত খেড়ের সাথে বৈঠকে তারা দু’জনও উপস্থিত ছিলেন।
জাতির জনক ও বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিতব্য চলচ্চিত্রের সাথেই যৌথপ্রযোজনায় বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে তথ্যচিত্র নির্মাণের বিষয়েও ওই বৈঠকে আলোচনা করা হয় । এই তথ্যচিত্রের পরিচালক থাকবেন বাংলাদেশ থেকে এবং একজন যুগ্ন-পরিচালক থাকবেন ভারত থেকে, বৈঠকে এ বিষয়টি স্থির নিশ্চিত করা হয়। প্রেস রিলিজ

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT