1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দিল্লীতে অনুষ্ঠিত বিশ্ববাণিজ্য সংস্থার সভায় বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন

দিল্লীতে অনুষ্ঠিত বিশ্ববাণিজ্য সংস্থার সভায় বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৮ মে, ২০১৯
  • ২৮৮ পড়া হয়েছে

ছবিতে মন্ত্রীকে হাইকমিশনের পক্ষ থেকে ক্রেস্ট উপহার দিচ্ছেন হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী।

মুক্তকথা সংবাদকক্ষ।। বিশ্ববাণিজ্য মধ্যস্থতায় এলডিসিভুক্ত দেশগুলোর সক্রিয় অংশগ্রহন প্রয়োজন। বহুপাক্ষিক বাণিজ্যব্যবস্থায় বিরাজমান বিভিন্ন সমস্যার চিহ্নিত করণ ও তা সমাধানে ভবিষ্যত করণীয় ঠিক করতে বিশ্ব বাণিজ্য সংস্থা(ডব্লিউটিও)-কে ভূমিকা রাখতে হবে।
গত মঙ্গলবার, ১৪ই মে ভারতের নয়া দিল্লীতে অনুষ্ঠিত বিশ্ববাণিজ্য সংস্থা ‘ডব্লিউটিও’এর উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী উন্নত দেশের মন্ত্রী পর্যায়ের সভা ২০১৯-এ যোগ দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ওই সভায় তিনি উপরোক্ত বক্তব্য রাখেন।
গণমাধ্যম ও সংবাদ মাধ্যম থেকে জানা যায়, টিপু মুনশি আনুষ্ঠানিকভাবে ভারতের বাণিজ্য, শিল্প এবং বেসামরিক বিমান চলাচলমন্ত্রী সুরেশ প্রভূর সঙ্গেও একান্ত বৈঠক করেছেন। এসময় তিনি বাংলাদেশের বিভিন্ন পণ্যের ওপর ভারত কর্তৃক আরোপিত এট্রি ডাম্পিং ডিউটি প্রত্যাহারের অনুরোধ জানান। বাংলাদেশ থেকে তৈরি পোশাক আমদানি করতেও ভারতের প্রতি আহ্বান জানান মন্ত্রী।
ভারতে আয়োজিত এই অনুষ্ঠানের উদ্বোধন করেন ভারতের বাণিজ্য, শিল্প এবং বেসামরিক বিমান চলাচলমন্ত্রী সুরেশ প্রভূ। বিশ্বের ২৩টি উন্নয়নশীল দেশের মন্ত্রীরা এই সভায় যোগদান করেন।
পরের দিন মন্ত্রী টিপু মুন্সি ও তার প্রতিনিধি দলকে এক ইফতার ও নিশিভোজে দাওয়াত করেন দিল্লীর বাংলাদেশ মিশনের পক্ষে হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। সূত্র:সংবাদ ও গণমাধ্যম

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT