1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাজনগরে খেয়াঘাটবাজার ইজারা নিয়ে দখল পাচ্ছেন না, অভিযোগ এক ইজারাদারের - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন

রাজনগরে খেয়াঘাটবাজার ইজারা নিয়ে দখল পাচ্ছেন না, অভিযোগ এক ইজারাদারের

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৮ মে, ২০১৯
  • ২১৯৬ পড়া হয়েছে
আব্দুল ‌ওয়াদুদ।।

মৌলভীবাজারের রাজনগর উপজেলার কুশিয়ারা নদী পাড়ের খেয়াঘাটবাজার ইজারা নিয়ে সরেজমিনে ইজারাকৃত ভূমি থেকে টোল উত্তোলন করতে পারছেন না এক ইজারাদার। উপজেলার জাহিদপুর গ্রামের মাধব চক্রবর্ত্তী নামের ওই ব্যক্তি বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন।
লিখিত অভিযোগ থেকে জানা যায়, রাজনগর উপজেলাধীন ১নং ফতেপুর ইউনিয়নের অন্তর্গত ১১নং জেএল স্থিত বেড়কুড়ি মৌজার ০১নং এসএ খতিয়ানের ৩৭৪৯নং দাগে ০.৩৩ একর ভূমিতে পহেলা বৈশাখ ১৪২৬ হতে ৩০শে চৈত্র ১৪২৬ বাংলা পর্যন্ত সর্বোচ্চ ডাককারী হিসেবে ৫০হাজার টাকা মূল্য দিয়ে তিনি ইজারা এনেছেন। মাধব চক্রবর্তী আরো জানান, ৬৩৯২ ও ৬৫৫৭ দাগে বিভিন্ন পেশার মানুষ বেদখল করে ব্যবসা চালিয়ে যাচ্ছে। এমতাবস্থায় ওই বাজারে ৩ শতক ভূমির উপর নির্মিত মাছ শেড ছাড়া সরকারি কোন দখলকৃত আর কোন ভূমি নাই। ওই ব্যবসায়ীরা ইজারাদারদের কাছ থেকে দখল ছিনিয়ে নিয়ে স্বস্ব ব্যবসা চালানোর কারণে তিনি টোল আদায় করতে পারছেন না। এ বিষয়ে বাজারে টোল আদায়ের জন্য তিনি রাজনগর উপজেলা নির্বাহি কর্মকর্তার কাছে লিখিত আবেদন জানালে এর প্রেক্ষিতে সরেজমিন তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য সহকারি কমিশনা(ভূমি) রাজনগরকে অনুরোধ করেন। কিন্তু এ পর্যন্ত কোন ব্যবস্থা না করাতে তিনি পরবর্তিতে জেলা প্রশাসক বরাবর টোল আদায়ের ব্যবস্থা গ্রহনের আবেদন করেন।
এ ব্যাপারে রাজনগর উপজেলা নির্বাহি কর্মকর্তা ফেরদৌসী আক্তার মঙ্গলবার, ২৮শে মে এ সংবাদদাতাকে জানান, খেয়াঘাটবাজারে ওই ইজারাদারকে এসিল্যান্ড দ্বারা দখল বুঝিয়ে দেবার কথা রয়েছে। তিনি আরো বলেন, আশ্রম থেকে একটা লোক এসে আবেদন করেছে যে তারা সামনের অংশটুকু বাদ দিতে চায়। এখানে কি যেন ঝামেলা রয়েছে। তিনি জানান, আমাদের অফিসিয়ালি কোন সমস্যায় কাউকে আটকিয়ে রাখিনা। এ সংক্রান্ত চিঠি মনে হয় চলে এসেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT