1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পরিবেশ রক্ষায় ২৬শে জুন সংসদের সামনে গণজমায়েত - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

পরিবেশ রক্ষায় ২৬শে জুন সংসদের সামনে গণজমায়েত

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯
  • ৪৪৯ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। বেশ কয়েক সপ্তাহ আগে এমপিগন জরুরী পরিবেশ-এর ঘোষণা দিয়েছিলেন। দেশের সামনের সারির বড় বড় বিজ্ঞানীগন পূর্বাভাষ দিয়ে বলেছিলেন আর মাত্র ১২ বছর বাকী আমাদের এই গ্রহটিকে সুস্থভাবে বাঁচিয়ে রাখার জন্য। এই সময়ের মধ্যে সকলে সম্মিলিতভাবে প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে এই চেনা পৃথিবী আর এমন থাকবে না। আমাদেরকে ভয়ানক বন্যা, ভয়ঙ্কর আবহাওয়া আর শত শত কোটী মানুষের অমানবিক দারীদ্রতা নিজ চোখে দেখতে হবে। ইচ্ছে না থাকলেও মানবতার চরম পরাজয়ের গ্লানিসমুদ্রে অবগাহন করতে হবে সকলকে। সে অবস্থা থেকে আমরা কে যে বাদ যাবো সে হিসেব বের করা আদৌ সম্ভব নয়।
সেই হিসেব কষার চেয়ে এ চরম সত্যকে মেনে নিতে হবে যে সময়মত পদক্ষেপ না নিলে এমন অবস্থা আদৌ ঠেকানো যাবে না। নিয়তির পরিহাসের মত এসব ঘটবেই ঘটবে।
দুঃখজনক হলেও সত্য যে এতোসবকিছু জেনে শুনেও আমাদের তথা বৃটেনের রাজনীতিবিদগন এ সংকটকে সঠিকভাবে গুরুত্ব দিয়ে দেখছেন না। তারা নিজেদের দলের ভেতরে নেতৃত্বের অন্তর্কুন্দল নিয়ে ব্যস্ত সময় পাড় করছেন। সকল দলই নতুন নেতা খুঁজে খুঁজে হয়রানী সময় কাটাচ্ছেন। কেউ কেউতো আবার নতুন নতুন স্বাধীনতার স্বপ্নে বিভোর হয়ে কোনটা দুধ আর কোনটা মদ ভেদ করতে পারছেন না।
তাই সময় এসেছে সাধারণ মানুষের কথা বলার। আর এ লক্ষ্যে “38 Degrees” আসছে ২৬শে জুন এমন একটি আয়োজন করেছে। এদিন সারা দেশের হাজার হাজার মানুষ তাদের নিজ নিজ সংসদীয় এলাকার ভিত্তিতে সংসদ ভবনের সামনের ‘স্কোয়ার’-এ সমবেত হবেন। বেলা ১টার দিকে এমপিগন আসবেন তাদের নিজ নিজ এলাকার নাগরীকদের সাথে এ বিষয়ে কথা বলতে। “38 Degrees” সকলের সক্রিয় সহযোগীতা কামনা করেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT