1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডন হলো বিশ্বের প্রথম 'ন্যাশনেল পার্ক সিটি', জুলাই থেকে শুরু হবে উৎসব - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

লন্ডন হলো বিশ্বের প্রথম ‘ন্যাশনেল পার্ক সিটি’, জুলাই থেকে শুরু হবে উৎসব

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১০ জুন, ২০১৯
  • ২২৩ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। ১লা থেকে ৮ই জুলাই ২০১৯সাল, শুরু হতে যাচ্ছে লন্ডন পরিবেশ বান্ধব নির্মাণ কর্মসূচী। আ‌বহা‌ওয়া ‌ও পরিবেশ বিষয়ে জরুরী ভিত্তিতে কিছু করার, লন্ডন মেয়রের দেয়া প্রতিশ্রুতি কার্যকরী করার সূচীকে সামনে রেখে আসন্ন জুলাই মাসে এক সপ্তাহব্যাপী এই কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

আবহা‌ওয়া ‌ও পরিবেশ অঙ্গনে থাকা লন্ডনের জলবায়ূ বিশেষজ্ঞ ‌ও মেধাবীদের এক মঞ্চে নিয়ে আসবে এই কর্মসূচী। অনুরূপ কর্মসূচী এর আগে কখন‌ও লন্ডনে অনুষ্ঠিত হয়নি। লন্ডন শহরের বিভিন্ন জায়গায় শতাধিক অনুষ্ঠান থাকবে এ কর্মসূচীর আ‌ওতায়। প্রত্যেকটি অনুষ্ঠানের আলোচ্য বিষয়, আবহা‌ওয়া ‌ও পরিবেশ মোকাবেলায় স্থানীয় ‌ও বৈশ্বিক কর্মকাঠামো কি হবে তা তুলে ধরবে। প্রতিটি অনুষ্ঠান তুলে ধরবে বাস্তবসম্মত সমাধানের বিষয়। এ অনুষ্ঠানমালায় আরো থাকবে বিশেষজ্ঞ ‌ও স্কুলের ছাত্র-ছাত্রীদের সম্মিলনী যেখানে বিশেষজ্ঞ ‌ও ছাত্র-ছাত্রীগন আ‌বহা‌ওয়া ‌ও পরিবেশের বৈরীতা মোকাবেলার আলোচনা করবে। নগর লন্ডন কর্তৃপক্ষ নগরীর ৯শত ব্যবসার একটি “গ্রীন ফাইনেন্স সামিট” বা সম্মিলনীকে পৃষ্ঠপোষকতা করবে। এই সম্মিলনীতে আলোচনা হবে নগরীর সবুজাভ পরিবেশ সরক্ষন খরচের খাতকে কি করে বাড়ানো যায়।

River Services. Summer 2019

“ন্যাশনেল পার্ক সিটি” উৎসব
আগামী মাসে লন্ডন ঘোষিত হবে বিশ্বের প্রথম “ন্যাশনেল পার্ক সিটি” হিসেবে। এ উপলক্ষে ৯দিনব্যাপী মুক্তাঙ্গনে অনুষ্ঠানের আয়োজন করেছে নগরপালের দপ্তর। ২০শে জুলাই থেকে শুরু করে ২৮শে জুলাই পর্যন্ত শহরের বিভিন্ন মুক্তাঙ্গনে চলবে এসব অনুষ্ঠান।
নগরের এপ্রান্ত থেকে ওপ্রান্ত সর্বত্র পরিবেশিত এসব মনোজ্ঞ অনুষ্ঠান উপভোগে কোন খরচ পড়বে না। সম্পূর্ণ নিখরচায় পরিবারের লোকজনকে নিয়ে এসকল অনুষ্ঠান যেকেউ উপভোগ করতে পারবেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT