1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
“ব্রেক্সিট” আমাদের জাতীয় নিরাপত্ত্বা ও দেশের অর্থনৈতিক ভবিষ্যতের জন্য বিরাট ঝুঁকি! - মুক্তকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

“ব্রেক্সিট” আমাদের জাতীয় নিরাপত্ত্বা ও দেশের অর্থনৈতিক ভবিষ্যতের জন্য বিরাট ঝুঁকি!

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২৩ জুন, ২০১৯
  • ২০৮ পড়া হয়েছে

-এমপি টিউলিপ সিদ্দীক

এমপি টিউলিপ ও তার সুপ্রিয় ভোটার লাইব্রেরী মালিক নিকোলা ব্যুমেন।

মুক্তকথা সংবাদকক্ষ।। হেম্পস্টিড ও কিলবার্ণ সংসদীয় আসন থেকে নির্বাচিত বাঙ্গালী বংশোদ্ভুত এমপি টিউলিপ সিদ্দীক আবারো ইউরোপীয়ান ইউনিয়নে থাকার পক্ষে কাজ করার কথা পুনর্ব্যক্ত করেছেন। গত মে মাসে প্রকাশিত তার নিজস্ব ‘ওয়েবসাইট নিউজ লেটার’-এ তার এ মতের কথা উল্লেখ করেন। ওই পত্রে তার সংসদীয় আসনের সকল ভোটারকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, গৃহায়ণ, শিক্ষা, পরিবেশ, স্বাস্থ্য এবং চাকুরী বিষয়, চলমান রক্ষনশীল সরকারের কাছে তুচ্ছ পশ্চাৎচিন্তা বা অনুচিন্তায় পরিণত হয়েছে। ইউরোপীয়ান ইউনিয়ন বিষয়ে জাতিকে কোন সিদ্ধান্ত দিতে সরকার শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছেন। এখন তাদের সময় গড়াচ্ছে নতুন নেতা তথা নতুন প্রধানমন্ত্রী তাদের মধ্য থেকে কে হবে সে বাক-বিতণ্ডা নিয়ে।
ইউরোপীয়ান ইউনিয়ন প্রশ্নে বৃটিশ জনগোষ্ঠী ইউনিয়ন ছাড়তে চায় কি-না এ নিয়ে আরেকটি গণভোটই এ সমস্যার একমাত্র ন্যায্য সমাধান বলে তিনি মত প্রকাশ করে বলেন এর পরই কেবল সরকার নির্বাচনের কথা চিন্তা করা যায়। চলমান যেসকল জলন্ত অবিচার জাতি মোকাবেলা করছে সেসব বিষয়ে কথা বলতে নবনির্বাচিত ওই সরকারই সক্ষম হবে।
 বিগত ইউরোপীয়ান ইউনিয়ন নির্বাচনে, ইউনিয়নের সাথে ঘনিষ্ট সম্পর্ক রাখতে চায় এমন শ্রমিকদল সমর্থকদের পক্ষে তিনি আন্তরিকতার সাথে কাজ করেছেন উল্লেখ করে এমপি টিউলিপ আরো বলেন, দলীয়ভাবে শ্রমিকদল দ্বিতীয় গণভোটের প্রশ্নে অনেক অনেক দূরে অবস্থান করছে এবং তাদের ভূমিকা অসচ্ছ বলে বহু শ্রমিকদল কর্মী ও নেতা তার কাছে অনুযোগ অভিযোগ করেছেন।
তিনি নিজে ইউরোপীয়ান ইউনিয়নে থাকার পক্ষে নিজের মত প্রকাশ করে বলেন, যে ভাবেই বলিনা কেনো “ব্রেক্সিট” আমাদের জাতীয় নিরাপত্ত্বা ও দেশের অর্থনৈতিক ভবিষ্যতের জন্য বিরাট ঝুঁকি! এটি ইউরোপীয়ান ইউনিয়নের অন্যান্য জাতিগোষ্ঠীর জন্যও একটি দুশ্চিন্তা ও উদ্বেগের বিষয়। এই গেল ইউরোপীয়ান ইউনিয়ন ভোটের কথা উল্লেখ করে এমপি টিউলিপ বলেন, কার্যত ভোটে তালিকা অন্তর্ভুক্তির দ্বিপদ নমুনা কষ্টদায়ক গুরুভার ও দ্বিধাব্যঞ্জক। ভোটের এ পদ্বতি সংশোধনের জন্য তিনি সরকারের প্রতি দাবী জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT