1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পাহাড় সমান সমস্যার কথা তুলে ধরলেন স্থানীয় সাংবাদিকগন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

পাহাড় সমান সমস্যার কথা তুলে ধরলেন স্থানীয় সাংবাদিকগন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১ জুলাই, ২০১৯
  • ২১৭ পড়া হয়েছে

আব্দুল ‌ওয়াদুদ।। মৌলভীবাজারে নব যোগদানকৃত জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন মৌলভীবাজারের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্টিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুনূর রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মল্লিকা দে, সহকারী কমিশনার শবনম শারমিন।

মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন, মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সহ সভাপতি সৈয়দ হুমায়েদ আলী শাহিন, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, সাবেক সাধারণ সম্পাদক এসএম উমেদ আলী, বাসস সংবাদদাতা ডাঃ সাদিক আহমদ, বকসি ইকবাল আহমদ, সরওয়ার আহমদসহ অনেকে।
মতবিনিময় সভায় জেলা প্রশাসক কুলাউড়ায় ট্রেন দূর্ঘটনায় দুঃখ প্রকাশ করেন। এসময় তিনি সাংবাদিকদের উদ্যেশ্যে বলেন, আমরা চাইনা কোন সংবাদের মাধ্যমে
মৌলভীবাজারের ভাবমূর্তি ক্ষুন্ন হউক। এসময় মৌলভীবাজারের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরতে গিয়ে সাংবাদিকরা জীববৈচিত্রময় জেলা মৌলভীবাজারের বৃক্ষ কর্তন করে বন উজার, বালু মহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন, জলমহালে মামলা দিয়ে অবাদে মাছ লুট বন্ধসহ সরকারি কলেজে শিক্ষকদের কম উপস্থিতি বন্ধ করে পাঠদান বাড়ানোর দাবী জানান। এছাড়াও জেলা প্রশাসক শিশু পার্কটি সাপ-বিচ্ছুর আখড়া অবহিত করে সংস্কারের দাবী তুলেন। মৌলভীবাজার পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মুহিব বলেন, গত ৬ বছর ধরে সভাপতির কার্যক্রম সচল না থাকায় তিনি পদত্যাগ করেছেন।
এসময় তিনি লাইব্রেরীর কার্যক্রম সচল করার দাবী জানান। এ ছাড়াও “জলা যার মাছ তার” এসব না মেনে ক্ষমতাশালীরা হাওর-বাওরের বিল যাতে বন্দোবস্ত করে
নিতে না পারে তার প্রতিও জোর দাবী তুলেন। দেশের সর্ববৃহৎ বৃষ্টিবহুল এলাকা শ্রীমঙ্গল উপজেলায় বৃষ্টির পরিমান কমেছে জানিয়ে এক সাংবাদিক বলেন, শ্রীমঙ্গলে ক্রমশঃ জঙ্গল কেটে আনারস বাগান তৈরি করা হচ্ছে। লাউয়াছড়ার গহীন বনে ৫টির মত গ্রাম গড়ে উঠেছে। এগুলো বৃদ্ধি পাওয়ায় শ্রীমঙ্গলে বৃষ্টিপাত কমে গেছে।
এসময় জেলা প্রশাসক অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ, ২২ সেঃমিঃ নীচে মাছ ধরা বন্ধ, পাবলিক লাইব্রেরী চালু, শিশু পার্ক সংস্কার, শ্রীমঙ্গলের জীববৈচিত্র রক্ষা, সরকারি কলেজের শিক্ষকেরা যাতে নিয়মিত পাঠদান করেন, এগুলো বাস্তবায়নের আশ্বাস দেন।
উলেখ্য, বাগের হাট জেলার বাসিন্দা বেগম নাজিয়া শিরিন এর আগে নিলফামারী’র জেলা প্রশাসক ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT