1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শহরের প্রাচীনতম পোষাক কারিগর তৈয়ব আলী আর নেই - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

শহরের প্রাচীনতম পোষাক কারিগর তৈয়ব আলী আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯
  • ২৮১ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। বর্ষিজোড়া নিবাসী মৌলভীবাজার শহরের সেন্ট্রাল রোড এলাকার প্রবীণ ব্যবসায়ী ও মৌলভীবাজার শহরের অত্যন্ত স্বজ্জন ব্যক্তি, স্যোসিয়াল ইসলামী ব্যাংক মৌলভীবাজার শাখার ব্যবস্থাপক কামরুল হাসান ও মৌলভীবাজার সাব-রেজিষ্টারী অফিসের ডিড রাইটার খায়রুল ইসলামের পিতা জনাব মোঃ তৈয়ব আলী(খলিফা সাব) গুরুতর অসুস্থ হয়ে সিলেট আল হারামাইন হাসপাতালের আই সি ইউ তে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার ২৩শে জুলাই বিকাল সাড়ে ৫ টার দিকে ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
প্রয়াত তৈয়ব আলী ষাটের দশকের শেষ দিকে মহকুমা শহর মৌলভীবাজারে ‘হেলাল টেইলার্স’ নামের প্রতিষ্ঠানের মধ্য দিয়ে পোষাক তৈরী ব্যবসায় আত্মনিয়োগ করে অদ্যাবদি তিনি নিরলস সে কাজেই নিয়োজিত ছিলেন। মৌলভীবাজার শহরের সে সময়ের সকল সংস্কৃতিমনা রাজনৈতিক নেতা-কর্মীদের পছন্দসই পোষাক তৈরীর তিনিই ছিলেন সজ্জন কারিগর। স্বাধীনতা পরবর্তী সময়ে তার ব্যবসা প্রতিষ্ঠানের জমির মালিকানা হস্তান্তর হয়ে গেলে জীবন সায়াহ্নে আহমদ ম্যানসনের ৩য় তলায় ‘নিসা টেইলার্স’ নামের প্রতিষ্ঠান স্থাপন করে সেখানেই কাজে নিয়োজিত ছিলেন। প্রথম জীবনে তিনি আসামের ডিব্রুগড়ে পোষাক কারিগর হিসেবে কর্মজীবনের শুরু করেছিলেন।
আমরা শোক সন্তপ্ত পরিবারের প্রতি আমাদের গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি এবং অজ্ঞাত অজানা জগতে তার বিচরণ সুখময় হোক, ভরে উঠুক ফুলে ফুলে এ কামনাই করছি।
মরহুমের নামাজে জানাজা আগামীকাল ২৪শে জুলাই বুধবার বেলা সাড়ে ১১টায় বর্শিজোড়ায় তার নিজ বাড়িতে এবং বাদ জোহর মৌলভীবাজার পৌর ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। মরহুমের জানাজায় শরিক হওয়ার জন্য সকলকে আহ্বান করা হচ্ছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT