1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দুদকের গণশুনানি : বেশি অভিযোগ স্বাস্থ্য সেবা ও পল্লী বিদ্যুৎ এর বিরুদ্ধে - মুক্তকথা
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

দুদকের গণশুনানি : বেশি অভিযোগ স্বাস্থ্য সেবা ও পল্লী বিদ্যুৎ এর বিরুদ্ধে

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯
  • ৫২১ পড়া হয়েছে

আব্দুল ‌ওয়াদুদ।। মৌলভীবাজারে সরকারি সেবা ও সুবিধা প্রাপ্তির ক্ষেত্রে উদ্ভূত সমস্যাদি শোনা, স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলার লক্ষে গণ-শুনানি অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল থেকে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শুরু হওয়া এ গনশুনানি চলে দূপুর আড়াইটা পর্যন্ত। দুর্নীতি দমন কমিশন, উপজেলা প্রশাসন ও মৌলভীবাজার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) মোঃ মোস্তাফিজুর রহমান। জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল কাদির মাহমুদ,অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনিরুজ্জামান, দুদকের সিলেট কার্যালয়ের পরিচলক নুর এ আলম সিদ্দিক।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক অজয় কুমার সাহা,জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এড. শাহ আখলাকুল আম্বিয়া, মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন,সাংবাদিক বকসি ইকবাল আহমদ, সারওয়ার আহমদ, আকমল হোসেন নিপু, এস এম উমেদ আলী, শাহ অলিদুর রহমান, সাল্হে এলাহী কুটি, প্রতিরোধ কমিটির সদস্য মুক্তিযোদ্ধা এস এম মুজিব, ফয়ছল আহমদ, রায়হান আহমদ চৌধুরী প্রমুখ। শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আলম খানের সঞ্চালনায় গণ-শুনানিতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়। এ সময় আনিত অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট সরকারি দপ্তরের কর্মকর্তাসহ জনসাধারনের বক্তব্য শোনা হয়।
গনশুনানি অনুষ্ঠানে ৩৩ টি লিখিত অভিযোগ দেয়া হয়। এ ছাড়াও উপস্থিত জনসাধারনের মধ্যে ভূক্তভোগী ২০ জনের মৌখিক অভিযোগ শোনা হয়। এর মধ্যে সবচেয়ে বেশি অভিযোগ পড়ে স্বাস্থ্য সেবা ও পল্লীবিদ্যুৎ এর সেবা প্রাপ্তি বিষয়ক। এসময় প্রধান অতিথি বলেন, আমাদের সরকার বিপুল পরিমান অর্থ ব্যয় করেন দেশের উন্নয়নে বাজেটে। প্রতিটি বাজেট পূর্বের বাজেটকে ছাড়িয়ে যাচ্ছে। বাজেটের ওই টাকা সঠিক ভাবে ব্যবহার করতে পারলে দেশ সিঙ্গাপুর, থাইল্যান্ড ও মালেশিযার মতো হয়ে যেতো। কিন্তু দুর্নীতির কারণে সকল উন্নয়নকে ব্যার্থ করে দিচ্ছে।দূর্নীতির কারনে সরকারের অনেক ভালো কাজ গুলো জনগনের কাছে পৌঁছাতে সমস্যা হচ্ছে। দূর্নীতিই হচ্ছে দেশ উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে যাওয়ার প্রধান অন্তরায়। সে জন্য আমাদেরকে দূর্নীতি দমনে সোচ্চার হতে হবে। যেসব দপ্তরের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে আশ্বস্থ করেন তিনি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT