1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিলেতে বাঙ্গালী জীবন - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

বিলেতে বাঙ্গালী জীবন

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১১ আগস্ট, ২০১৯
  • ৫৫৮ পড়া হয়েছে

মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ অনুমোদনের দাবীতে লন্ডনে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান

লিমন ইসলাম।। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি শেখ হাসিনার বরাবরে গত ৩রা আগষ্ট রাত ৮ঘটিকায় লন্ডনের ওয়েষ্ট মিনিষ্টারস্থ  বিখ্যাত তাজ হোটেলে মৌলভীবাজার জেলাবাসী ও মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটস অ্যাপ গ্রুপের পক্ষ থেকে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নে চুড়ান্ত অনুমোদনের দাবীতে এক স্মারকলিপি প্রদান করা হয়েছে।
মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড হোয়াটস আ্যাপ ক্যাম্পেইন গ্রুপের এডমিন সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুরসহ অন্যান্য নেতৃবৃন্দের হাত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে প্রদত্ত এই স্মারকলিপি গ্রহণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিশিষ্ট রাজনীতিবিদ মোহাম্মদ শাহরিয়ার আলম। উভয় স্মারকলিপি হস্তান্তরকালে অন্যান্যদের মধ্যে বৃটেনের বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার বিশিষ্ট  কূটনৈতিবিদ জুলকার নাহেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা ও কমিউনিটি লিডার আব্দুল আহাদ চৌধুরী, প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার মৌলভীবাজারের কৃতি সন্তান আবু জাফর রাজু,  ইউকে সাউথ লন্ডন আওয়ামী লীগের সেক্রেটারি মোহাম্মদ নিজামুল হক, মোহাম্মদ ফকরু আহমেদ, নাজমুল হক ও আরাফাত হোসাইন উপস্থিত ছিলেন। স্মারকলিপি গ্রহণকালে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি ও প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার আবু জাফর রাজু মৌলভীবাজার জেলার প্রবাসীদের পক্ষ থেকে মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের দাবী সম্মলিত প্রদত্ত স্মারকলিপির অনুলিপি প্রধানমন্ত্রীকে পৌঁছানোর প্রতিশ্রুতি প্রদান ও যথাযথ পদক্ষেপে সহযোগিতার হাত প্রসারিত করবেন বলে প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর বরাবরে প্রদত্ত উক্ত স্মারকলিপিতে যুক্তরাজ্য আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব জালাল উদ্দিন, মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড হোয়াটস আ্যাপ ক্যাম্পেইন গ্রুপের উপদেষ্টা  ড. ওয়ালি তসর উদ্দিন এমবিই, যুক্তরাজ্য জাসদের সভাপতি ৭১ এর বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হারুন উর রশিদ, মৌলভীবাজার জেলা প্রবাসী সমিতির চেয়ারম্যান এস এম আলাউদ্দিন আহমদ, ইউকে রাজনগর ওয়েলফেয়ার সোসাইটির উপদেষ্টা ৭১ এর বীর মুক্তিযোদ্ধা এম এ মান্নান, মৌলভীবাজার ওয়েফেয়ার এন্ড এডুকেশন ট্রাষ্টের সভাপতি আব্দুল আহাদ চৌধুরী ও মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চীফ কোডিনেটর এবং মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের প্রবাসী সমন্নয়ক মোহাম্মদ মকিস মনসুর মৌলভীবাজার জেলা প্রবাসীদের পক্ষ থেকে সাক্ষর করেছেন বলে জানা গেছে।

বৃটেনে সফররত প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার আবু জাফর এর কাডিফ শহীদ মিনার পরিদর্শন

বদরুল মনসুর।। লন্ডনে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল অফিসার-২ কুলাউড়ার সাবেক এমপি মরহুম জননেতা আব্দুল জব্বার সাহেবের সুযোগ্য সন্তান আবু জাফর রাজু গতকাল বৃটেনের ওয়েলসের রাজধানী কাডিফ শহরের শহীদ মিনার পরিদর্শন করে ফুলেল শ্রদ্ধাঞ্জলি প্রদান করেছেন।

কার্ডিফ ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার ফাউন্ডার ট্রাষ্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্জ্ব আনোয়ার আলীর সভাপতিত্বে এবং কার্ডিফ ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার ফাউন্ডার ট্রাষ্ট কমিটির জেনারেল সেক্রেটারী সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এর ব্যাবস্থাপনায় ও পরিচালনায় শহীদ মিনার প্রাংগনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাডিফ কাউন্টি কাউন্সিলার দিলওয়ার আলী, কমিটির ট্রেজারার আনহার মিয়া. ট্রাস্টি শেখ তাহির উল্লাহ, ট্রাস্টি মোহাম্মদ মুজিব, ট্রাস্টি আসাদ মিয়া, ট্রাস্টি শফিক মিয়া. ট্রাস্টি আব্দুস সালাম বুলবুল. লাইফ মেম্বার সেলিম আহমদ. আলহাজ্ব লিয়াকত আলী. লাইফ মেম্বার শাহ শাফি কাদির. লাইফ মেম্বার আবুল কালাম মুমিন. লাইফ মেম্বার নুরুল আলম চুনু. বদর উদ্দিন চৌধুরী বাবর. আব্দুর রুউফ তালুকদার. আলতাফ হোসেন. আব্দুল আহাদ. গোলাপ মিয়া. আব্দুল মোত্তালিব. আব্দুর রুউফ. জাহির উল্লাহ আনা মিয়া.প্রফেসর তজমল খান সহ অন্যান্য নেতৃবৃন্দ।ওয়েলস বাংলা নিউজের এডিটর ও দৈনিক মৌলভীবাজার ডট কমের সম্পাদক মোহাম্মদ মকিস মনসুর শহীদ মিনার উদ্ভোধনের জন্য ওয়েলসবাসী অতি আগ্রহে অপেক্ষায় রয়েছেন এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ আবু জাফর রাজু বলেন আমি গিয়ে মানণীয় প্রধানমন্ত্রীকে আপনাদের এই চমৎকার প্রজেক্ট এর বিস্তারিত বিবরণ তুলে ধরবো. এইবার না পারলেও আগামীতে মানণীয় প্রধানমন্ত্রী এসে শহীদ মিনার উদ্ভোধন করার সম্ভাবনা রয়েছে বলে তিনি আসস্থ করেছেন। প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার ওয়েলসবাসীকে এই মনুমেন্ট তথা শহীদ মিনার নিমান করায় ফাউন্ডার ট্রাষ্ট কমিটি সহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান।
ফাউন্ডার ট্রাষ্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্জ্ব আনোয়ার আলী ও ফাউন্ডার ট্রাষ্ট কমিটির জেনারেল সেক্রেটারী মোহাম্মদ মকিস মনসুর সহ সকল বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে এই মহতি প্রজেক্ট বাস্তবায়নে প্রায় ৬৬ হাজার পাউন্ড অনুদান দিয়ে সহযোগীতা করার জন্য প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও জাতির জনকের কন্যা শেখ রেহেনা.বৃটেনের বাংলাদেশের হাইকমিশনার হ্যার এক্সেলেন্সি সাইদা মুনা তাসনিম সহ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রণালয়ের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।
পরিশেষে আবু জাফর ওয়েলস এসেম্বলি ভবন পরিদর্শন শেষে ওয়েলস কুলাউড়া সোসাইটির সেক্রেটারী বদর উদ্দিন চৌধুরী সৌজন্যে মধ্যাহ্ন ভোজনে অতিথিরা অংশগ্রহণ করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT