1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ডেঙ্গু ভয়ে ঢাকা যচ্ছে না মানুষ -মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত রোগী বেড়ে এখন ২৬জন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

ডেঙ্গু ভয়ে ঢাকা যচ্ছে না মানুষ -মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত রোগী বেড়ে এখন ২৬জন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২ আগস্ট, ২০১৯
  • ৮৯৩ পড়া হয়েছে


মুক্তকথা সংবাদকক্ষ।। পর্যটন জেলা ও দেশের বৃহত্তম হাওর হাকালুকি অধ্যুষিত মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত রুগীর সংখ্যা বেড়ে ছাব্বিশ জনে এসে দাড়িয়েছে। গত বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য দিয়েছে। এর আগে এ রোগীর সংখ্যা ছিল ১০ জন।
ঢাকা থেকে ডেঙ্গু রোগে আক্রান্তের খবরটি জেলা জুড়ে ছড়িয়ে পড়লে রাজধানীমুখি হচ্ছেন না সাধারণ মানুষেরা। মৌলভীবাজার সিভিল সার্জন ডাঃ শাহজান কবীর চৌধুরী এ সংবাদদাতাকে বৃহস্পতিবার বলেন, আমাদের সনাক্ত মতে মৌলভীবাজারে এখন পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন ২৬জন। এদের মধ্যে মৌলভীবাজার ২৫০শয্যা হাসপাতালে ৭ জন, শহরের প্রাইভেট হাসপাতালে আরো ৩জন ও অবশিষ্টরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। একজন রোগী ছাড়া অবশিষ্ট সবাই ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এ রুগে আক্রান্তদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে এ সিভিল সার্জন জানান।
এদিকে ডেঙ্গু আক্রান্তদের উন্নত চিকিৎসার জন্য ২৫০শয্যা হাসপাতালে ডেঙ্গু কর্ণার চালু করা হয়েছে। সাথে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, ডেঙ্গু আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা ও বিশ্রামে রাখার পাশাপাশি তাদের প্রচুর পানি ও তরল খাবার খাওয়াতে হবে। এসব রোগীদের কোন ওষুধ সেবন না করিয়ে শুধু মাত্র প্যারাসিটামল ও লেবুর শরবত পান করতে বলেছেন। এ ছাড়াও মশারি টাঙ্গিয়ে ঘুমাতে বলছেন চিকিৎসকরা।
এদিকে গেল বুধবার দুপুরে মৌলভীবাজার পৌরসভা মেয়র মো. ফজলুর রহমান মৌলভীবাজার সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডা. সুব্রত কুমার, ডা. রতনদী বিশ্বাস’র কাছে নতুন করে আরোও একটি রেপিড টেস্ট ডিভাইস হস্থান্তর করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT