1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শহুরে কমলগঞ্জ: সামনের দিকেই হাটছে - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

শহুরে কমলগঞ্জ: সামনের দিকেই হাটছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯
  • ২১১ পড়া হয়েছে

সরকারি সফরে মালয়েশিয়া গেছেন মৌলভীবাজারের সেরা শিক্ষিকা

সুজিতা সিনহা

কমলগঞ্জ প্রতিনিধি।।  সিলেট বিভাগের শ্রেষ্ঠ শিক্ষিকা ও মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার গোবর্ধ্বনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিতা সিনহা ৭ দিনব্যাপী সরকারি শিক্ষা সফর ও প্রশিক্ষণে মালয়েশিয়া গেছেন। গত সোমবার(২৪জুন) দিবাগত রাত ১১টা ২০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে মালয়েশিয়ার উদ্দেশ্যে যাত্রা করেন তিনি।
মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিতব্য ‘মডার্ন স্কুল ম্যানেজমেন্ট প্র্যাকটিস’ শীর্ষক প্রশিক্ষণটির আয়োজন করেছে সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ প্রাথমিক শিক্ষা অধিদফতর।
এই শিক্ষা সফরে সুজিতা সিনহা ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলের আরো ২২ জন সেরা প্রাথমিক শিক্ষক রয়েছেন। সফরে নেতৃত্ব দিচ্ছেন প্রাথমিক শিক্ষা
অধিদফতরের পরিচালক (অর্থ) মহেশ চন্দ্র রায়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী প্রধান আলাউদ্দিন ভূইয়া জনি।
কমলগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মো. মোশারফ হোসেন জানান, সরকারী এই শিক্ষা সফরের মাধ্যমে দেশের প্র্রাথমিক শিক্ষকরা মূলত মালয়েশিয়ার সেরা সেরা প্রাথমিক শিক্ষা  যাবেন। তাদের শিক্ষাপদ্ধতি পর্যবেক্ষণ করবেন।

কমলগঞ্জ: উপজেলা প্রশাসন আয়োজিত মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে শোভাযাত্রা। ছবি: মুক্তকথা

কমলগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

মৌলভীবাজারের কমলগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। বুধবার (২৬ জুন) দুপুর সাড়ে ১২টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে উপজেলা পরিষদ থেকে শোভাযাত্রা বের হয়। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মোসাহিদ আলীর স ালনায় আলোচনায় অংশ নেন কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার পারভীন, কমলগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান, কমলকুঁড়ি সম্পাদক পিন্টু দেবনাথ, সাংবাদিক এম, এ, ওয়াহিদ রুলু, সাংবাদিক শাহীন আহমদ, মোনায়েম খান, আদিবাসী নেতা ভিম্পল সিংহ, চা- শ্রমিক নেত্রী গীতা রানী কানু প্রমুখ। আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

কমলগঞ্জে শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুবাই প্রবাসী কর্তৃক উপকরণ প্রদান

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুবাই প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও সমাজসেবক মো. জহির উদ্দিন কর্তৃক শিক্ষা ও ক্রীড়া উপকরণ ও ২টি সিলিং ফ্যান প্রদান করা হয়েছে।
গত বৃহস্পতিবার, ২৭শে জুন বেলা ৩টায় বিদ্যালয় হলরুমে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসএমসি সভাপতি মো. শামছুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষানুরাগী সদস্য মিজানুর রহমান মিস্টারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুবাই প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও সমাজসেবক মো. জহির উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, বিদ্যালয়ের পিটিএ সভাপতি সৈয়দ মুজিবুর রহমান মমরুজ, প্রধান শিক্ষক আমিনুল ইসলাম চৌধুরী, নয়াবাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আং মন্নান মনোয়ার প্রমুখ। অনুষ্ঠানে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে দুবাই প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও সমাজসেবক মো. জহির উদ্দিনকে ক্রেষ্ট ও ফুলের তোড়া প্রদান করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT