1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কমলগঞ্জের দিনলিপি- মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

কমলগঞ্জের দিনলিপি-

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১০ আগস্ট, ২০১৯
  • ২৯৫ পড়া হয়েছে

 

কমলগঞ্জে ঘরে ঘরে জ্বরের প্রকোপ

প্রনীত রঞ্জন দেবনাথ।। মৌলভীবাজারের কমলগঞ্জে বেশ কয়েক দিনের তাবদাহের কারণে ঘরে ঘরে ভাইরাস জ্বরের প্রকোপ দেখা দিয়েছে। যবুক, বৃদ্ধ ও শিশু-কিশোররা আক্রান্ত হচ্ছে। তবে বৃদ্ধ ও শিশুরাই বেশী আক্রান্ত হচ্ছেন। এ জ্বরে আক্রান্ত রোগীদের শরীরের তাপমাত্রা (জ্বর) ১০১ থেকে ১০৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ওঠা-নামা করে। ভাইরাস জ্বরের সাথে রয়েছে মাথাব্যথা ও সর্দি-কাশি। ঘরের একজন জ্বরে আক্রান্ত হওয়ার পর ঐ বাড়ীর সবাইকেই রোগের প্রকোপে পড়তে হচ্ছে।
ফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও প্রাইভেট চেম্বারগুলোতে ভাইরাস জ্বরে আক্রান্ত রোগীদের চাপ অনেক বেড়েছে। তবে এ জ্বরের পেছনে মূল কারণ হিসেবে বিরূপ আবহাওয়াকেই চিহ্নিত করেছেন স্থানীয় চিকিৎসকেরা।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোঁজ নিয়ে জানা গেছে, গত এক সপ্তাহ ধরে জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমাগত বাড়ছে। এক সপ্তাহ ধরে হাসপাতালে দৈনিক গড়ে ৩৫ থেকে ৪০ জন ভাইরাস জ্বরে আক্রান্ত রোগী চিকিৎসা নিতে আসছে।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার দেখাতে আসা আমেনা বেগম জানান, অতিরিক্ত গরমের কারণে ৭দিন ধরে জ্বরে আক্রান্ত হয়ে বিছানাবন্দি ছিলাম। আমার বড় ছেলেকে আজ হাসপাতালে নিয়ে এসেছি। জ্বরের কারণে শরীর দূর্বল হয়ে পড়েছে। ঠিকমতো হাঁঠাচলা করতে পারছি না। মাথায় খুব ব্যথা, সাথে সর্দি-কাশি আছে।
ভানুগাছ বাজারে এক প্রাইভেট চেম্বারে নূরজাহান চাবাগান থেকে ডাক্তার দেখাতে আসা বৃদ্ধা রায়বান বেগম জানান-“বয়সের ভারে কাবু হই গেছি। জীবনের এত বছর পার করি আইলাম কিন্তু এবারকুর মতো গরম কোন বছর পাইছিনা। ইজাত গরম আর সহ্য করতাম পাররাম না। গরম সহ্য করার বয়সও আর আছে নিরে বাবাইন। ৩দিন ধরি জ্বরে আক্রান্ত। কোন ঔষধেই শরীরের জ্বর কমাইত পারে না। জ্বরের কারনে শরীর একেবারে দূর্বল হইগেছে। খানির(খাওয়ার) রুচিও নাই।”
আরেক রোগী বৃষ্টি আক্তার (১২) জানান, স্কুলে পরীক্ষা চলছে। জ্বরের কারণে সে পরীক্ষা দিতে পারেনি। ভাইরাস জ্বরে সে নেতিয়ে পড়েছে।
এদিকে কমলগঞ্জ উপজেলার ফাম্মের্সী গুলোতে মানসম্পন্ন কোম্পানীর প্যারাসিটামল সিরাপ, ট্যাবলেট ও সাপোজিটারী সংকট দেখা দিয়েছে। ভানুগাছ বাজারের নিরাময় ফার্মেসীর সত্বাধীকারী আব্দুর রাজ্জাক রাজা বলেন, মান সম্পন্ন কোম্পানীর কাছে প্যারাসিটামল ট্যাবলেট, সিরাপ ও সাপোজিটারীর চাহিদাপত্র দিলেও কোম্পানী থেকে সাপ্লাই নাই বলে জানান।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: মুন্না সিন্হা জানান, এটা ভাইরাসজনিত জ্বর। এটা জ্বরে আক্রান্ত রোগীর হাঁচি ও কাঁশির মাধ্যমে বাতাসে ছড়িয়ে পড়ার কারণে প্রতিটি ঘরে ঘরে জ্বরের রোগী বেশী। এই ধরণের জ্বর সাধারণত ২-৩ দিন অতিবাহিত হয়। জ্বর হলে প্রথমত প্যারাসিটামল জাতীয় ঔষধ সেবনের পরামর্শ দেন তিনি।

প্রয়াত মোছাম্মাত রেখা বেগম। ছবি: মুক্তকথা

মৃত্যুবার্ষিকী

মৌলভীবাজারের কমলগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক, দৈনিক সংবাদ ও দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি শাহীন আহমেদের মাতা মোছাম্মত রেখা বেগম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে গত ২৩শে জুন রোববার। এ উপলক্ষে কামুদপুর গ্রামের নিজ বাসভবনে পারিবারিকভাবে কোরআন খতম ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, ২০১৩ সালের ২৩শে জুন সন্ধ্যায় রেখা বেগম মরনব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।

কমলগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩২ হাজার টাকা জরিমানা আদায়

মৌলভীবাজারের কমলগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ২টি বাজারে ৩টি ব্যবসায়ী প্রতিষ্ঠানে মেয়াদ উত্তীর্ণ ও ভেজাল মাল জব্দ করে ৩২ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম নাসরিন চৌধুরী।

কমলগঞ্জ: ভ্রাম্যমান আদালতের অভিযানে মুদির দোকান থেকে ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ দ্রব্য জব্দ করেন উপজেলা সহকারি কমিশনার(ভূমি) নাসরিন চৌধুরী। ছবি: মুক্তকথা

জানা যায়, মঙ্গলবার ২৫শে জুন দুপুরে কমলগঞ্জ উপজেলার ১নং রহিমপুর ইউনিয়নের চৈত্রঘাট বাজারের আব্দুল মুমিন এর মুদির দোকান থেকে মেয়াদ উত্তীর্ণ ও ভেজাল মাল থাকায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া মুন্সীবাজারের আব্দুল জলিল ও সনত দেবনাথের ষ্টেশনারী দোকানে সিগারেট ডিসপ্লে প্রদর্শনীয় হওয়ায় ধুমপান ও তামাকজাত নিয়ন্ত্রণ দ্রব্য আইন-২০০৫ এর আওতায় ২জনকে ১ হাজার টাকা করে মোট ২ হাজার টাকা জরিমানা করা হয়।
চৈত্রঘাট ও মুন্সীবাজারের ৩টি দোকান থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মোট ৩২ হাজার টাকা জরিমানা আদায়ের কথা স্বীকার করেন কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী হাকিম নাসরিন চৌধুরী।

কমলগঞ্জে চা শ্রমিকের ঘরে দুর্বৃত্তের আগুন ॥ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের চা শ্রমিকের বসত ঘরে দুর্বৃত্তের আগুনে হাঁস, মুরগী, ছাগলসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে। শমশেরনগর চা বাগানের লোকমান মিয়ার বসত ঘরে শনিবার গভীর রাতে এ ঘটনাটি ঘটে।
চা শ্রমিক লোকমান মিয়া অভিযোগ করে বলেন, মাটির দেওয়াল টিন শেডের ঘরে তার ছেলে বসবাস করে। ঘটনার দিন পারবিারিক কারণে তিনি এলাকার বাইরে ছিল। এ সুযোগে দুর্বৃত্তরা ঘরে আগুন ধরিয়ে দেয়। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে ঘরের টিনের নিচের ছাদ পুড়ে আসবাবপত্র পুড়ে যায়। এ সময় ঘরে থাকা ৩টি ছাগল, হাঁস-মুরগী জীবন্ত অবস্থায় পুড়ে মারা যায়। তিনি আরও বলেন, আগুন নেভানোর চেষ্টা করেও ঘরের ভিতরের সব কিছু ছাই হয়ে যায়। আগুন লাগানোর আগে দুর্বৃত্তরা এ ঘরের বৈদ্যুতিক সংযোগও বিচ্ছিন্ন করে তার মাটিতে ফেলে রেখেছিল।
বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাম ভজন কৈরী বলেন, মনে হচ্ছে দুর্বত্তরা আগুন ধরিয়ে পালিয়ে গেছে। তিনি আরও বলেন, প্রতিবেশী চা শ্রমিকরা সাহায্য না করলে পুরো শ্রমিক বস্তিতে আগুন ছড়িয়ে পড়তো।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, ক্ষতিগ্রস্ত চা শ্রমিক পরিবারকে প্রশাসনিকভাবে আর্থিক সহায়তা দেওয়া হবে। তার সাথে পুলিশি তদন্তক্রমে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

উড়োচিঠি নিয়ে
কমলগঞ্জে ফজলুর রহমানের সংবাদ সম্মেলন

সাবেক চিফ হুইপ ও মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদকে হত্যার হুমকিস্বরুপ উড়োচিঠিতে ব্যবসায়ী ফজলুর রহমানকে ষড়যন্ত্রমূলক ফাঁসানো চেষ্টার প্রতিবাদে নিজেকে নির্দোষ দাবি করে সংবাদ সম্মেলন করেছেন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বৃন্দাবনপুর রাজদিঘীর পার বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. ফজলুর রহমান। সংবাদ সম্মেলনে জীবন ও জীবিকার তাগিদে রাজদিঘীর পার বাজারে দীর্ঘদিন থেকে সুনামের সাথে ছোট একটি ব্যবসা পরিচালনা করছেন ও তার সাথে কারো পূর্ব শত্রুতা বা বিরোধ নেই।
রোববার ২৩শে জুন সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ সাংবাদিক সমিতির শমশেরনগরস্থ অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফজলুর রহমান জানান, সাবেক চিফ হুইপ ও মৌলভীবাজার-৪ আসনের ৬ বারের নির্বাচিত সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদকে হত্যার উড়োচিঠিতে আমার ব্যবসা প্রতিষ্ঠান-জামিমা স্টোর থেকে বিকাশসহ বিভিন্ন হুন্ডির মাধ্যমে লন্ডন ও আমেরিকা থেকে টাকার ব্যবস্থা হচ্ছে বলে তাঁর নাম ব্যবহার করার প্রতিবাদ জানান সংবাদ সম্মেলন থেকে।
হত্যার হুমকির উড়োচিঠির বিষয়টি কয়েকটি মুদ্রণ, অনলাইনসহ সোস্যাল মিডিয়াতে তাকে ও তার ব্যবসা প্রতিষ্ঠানকে জড়িয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। ফজলুর রহমান জানান, ওই উড়োচিটি তাঁকে ফাঁসানোর জন্য তাঁর শত্রুপক্ষ এই ষড়যন্ত্র করছে। তিনি উড়োচিঠির বিষয়ে প্রকৃত ঘটনা উদঘাটনে তদন্তপূর্ব্বক প্রকৃত হুমকিদাতাকে খোঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

কমলগঞ্জ: সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন ব্যবসায়ী ফজলুর রহমান। ছবি: মুক্তকথা

তার জামিমা স্টোরকে জড়িয়ে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত সংবাদের তিনি প্রতিবাদ করে বলেন এগুলো সম্পূর্ণ ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। তিনি এর তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানান ও এধরনের নিকৃষ্ট কর্মকান্ডের সাথে তিনি বা তার পরিবারের কোন সম্পর্ক কখনও ছিলনা ও বর্তমানেও নেই।
চিঠির ভেতরে তার নাম ব্যবহার করে একজন সংসদ সদস্যকে হত্যার হুমকি প্রদানের পর তিনি সমাজিকভাবে ও আইনগতভাবে ভোগান্তির শিকার হচ্ছেন। পুলিশ ও গোয়েন্দা সংস্থা তাকে নানাভাবে জিজ্ঞাসাবাদ করে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত করছে। এতে করে তিনি ও তার পরিবার মানসিকভাবে ভেঙে পড়েছে। তিনি তদন্তের বিষয়ে সংস্থা গুলোকে সহযোগিতাও করছেন বলে জানান।
ফজলুর রহমান আরো বলেন, তিনি ইতিপূর্বেও ষড়যন্ত্র ও চক্রান্তের স্বীকার হয়েছেন। চলতি বছরের ৪ ফেব্রুয়ারি ষড়যন্ত্রকারীদের প্ররোচনায় পুলিশ তাকে এবং নন্দগ্রামের আবুবক্কর ও ইমরান আহমদকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। কোন মামলা ছাড়াই তাদের গ্রেফতার করায় পুলিশকে চ্যালেঞ্জ করলে পুলিশ জানায়, ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকার কদমতলী থানায় নারী ও শিশু নির্যাতনের একটি মামলায় পরোয়ানা রয়েছে। মামলার বাদীর সন্ধান পাওয়া যায়নি। পরে বিষয়টি ভূয়া বলে চ্যালেঞ্জ করলে পুলিশ তাদের ছেড়ে দেয়। ভূয়া মামলার এই ঘটনার চার মাস পর ষড়যন্ত্রকারীরা আবারো ফজলুর রহমানকে জড়িয়ে স্থানীয় সংসদ সদস্যের নামে উড়োচিঠি প্রদান করে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি সদস্য এনাম উল্যাহ, ফজলুর রহমান এর ছোট ভাই জগলুর রহমান, চাচাতো ভাই মাও: মবশ্বির আলী, আত্মীয় ডা: আব্দুস শহীদ সাগ্নিক প্রমুখ।
উল্লেখ্য, গত ১৩ই জুন উড়োচিঠি সংসদ সদস্যের শ্রীমঙ্গলস্থ বাসার ঠিকানায় ডাক বিভাগ থেকে পৌছে। অনুরূপ একটি চিঠি এসেছে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবরে। চিঠিতে প্রেরকের নাম সুজন মিয়া, কদমতলী সিলেট উল্লেখ করা হয়েছে। এরপর থেকে কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সব সংগঠন প্রতিবাদ সভা, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে আসছে।

কমলগঞ্জে মাদকের ছড়াছড়ি

মৌলভীবাজারের কমলগঞ্জে দিন দিন যেন বাড়ছে মাদকের ছড়াছড়ি। গত একমাসে মাদক ব্যবসার সাথে জড়িত ৭ জনকে আটক করেছে পুলিশ। মাদক সেবনে আকৃষ্ট হচ্ছেন মধ্য বয়সী যুবকরা। মাদক সেবনের কারনে যুব সমাজ হচ্ছে বিপথগামী। মাদকের কারণে দিন দিন উত্তপ্ত হচ্ছে শান্তির উপজেলা কমলগঞ্জ।
জানা যায়, চলিত মাসে কমলগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ণ জনপদ শমসেরনগরে মাদকসহ ৭জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে সবাই উড়তি বয়সী যুবক। যারা কোন না কোন ক্রমে এই মাদকের সাথে জড়িয়ে পড়েছে। এক শ্রেণীর চোরাকারবারী মাদক সিন্ডিকেট সদস্যরা সিএনজি ও মাইক্রোবাস যোগে শমসেরনগর থেকে প্রতিদিন দেশের বিভিন্ন স্থানে পাচার করছে ইয়াবা, মদ, গাঁজা, ফেনসিডিলসহ নানা মরন ব্যাধি উপাদান। মাঝে মাঝে পুলিশ কিংবা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর অভিযানে সিএনজি, মাইক্রোবাসসহ চালক গ্রেফতার হলেও সক্রিয় মাদক পাচারকারী সিন্ডিকেটের গডফাদাররা থেকে যায় ধরা ছোঁয়ার বাইরে। ভারতীয় সীমান্ত দিয়ে এসব মাদক প্রবেশ করছে উপজেলায়। এর সুবাদে চোরাকারবারী মাদক ব্যবসায়ী ও স্থানীয় অবৈধ আদম পাচারকারী সিন্ডিকেট সক্রিয় ভূমিকা পালন করে।
জানা যায়, কমলগঞ্জ উপজেলার পাশ্ববর্তী কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের চাতলাপুর সীমান্তবর্তী এলাকা দিয়ে মাদক পাচারকারীরা বিভিন্ন কৌশলে বাংলাদেশ থেকে ভারতীয় কাঁটাতারের বেড়া ভেদ করে মাদক পাচারকরে থাকে। এ কাজে পাচারকারীরা ভাড়া চালিত মোটরসাইকেল, প্রাইভেটকার, অটোরিক্সা ব্যবহার করছে। পাচারকারীদের প্রতিরোধের জন্য সীমান্তবর্তী এলাকা বিজিবি জোয়ানদের অতন্দ্র প্রহরা থাকলেও তাদের চোখ ফাঁকি দিয়ে একশ্রেণীর চিহ্নিত মাদকপাচারকারীরা মাদক পাচার করে থাকেন। কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের দত্তগ্রামে মাদক ব্যবসায় বাঁধা দেয়ায় স্থানীয় দুই যুবকের উপর হামলা চালিয়ে আহত করেছে মাদক ব্যবসায়ী চক্রটি।
শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশ বেশ সক্রিয় রয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি সফল অভিযান হয়েছে। মাদকের বিরুদ্ধে পুলিশের পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান তিনি।

সমশেরনগর বিমানবন্দর সড়ক থেকে ৯টুকরা ইয়াবাসহ পুলিশের কাছে আটক ৩জন। ছবি: মুক্তকথা

কমলগঞ্জের শম‌শেরনগ‌রে ইয়াবাসহ আটক-৩

মৌলভীবাজা‌রের কমলগঞ্জ উপ‌জেলার শম‌শেরনগ‌রে ইয়াবাসহ তিন ব্য‌ক্তি‌কে আটক ক‌রে‌ছে পু‌লিশ। গত মঙ্গলবার (১৬ জুলাই) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে পে‌য়ে শম‌শেরনগর পু‌লিশ ফাঁড়ির এসআই শাহ আলম এর নেতৃত্বে এএসআই শাহিদুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ শম‌শেরনগর বিমানবন্দর সড়‌ক থেকে ৯ পিছ ইয়াবাসহ তিন যুবক‌কে আটক করা হয়। আটককৃতরা হলো-শমশেরনগর ইউ‌নিয়‌নের সতিঝিরগাঁও গ্রামের মাসুক মিয়ার ছেলে রেজাউল ইসলাম ওরপে মামুন (২৫), কেছুলুটি গ্রামের মৃত হেকিম উল্যার ছে‌লে সালেক মিয়া (২৮) ও কুলাউড়া উপজেলার হাজীপুর এলাকার আব্দুল মন্নানের ছে‌লে জসিম উদ্দিন (২০)।
শম‌শেরনগর পু‌লিশ ফাড়ির এএসআই মো: শা‌হিদুল ইসলাম ঘটনার সত্যতা নি‌শ্চিত ক‌রে জানান, আটকৃত‌দের বিরু‌দ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আই‌নে তি‌নি বাদী হ‌য়ে কমলগঞ্জ থানায় একটি মামলা দা‌য়ের ক‌রেন। আটক তিন জনকে মঙ্গলবার মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

 

কুলাউড়ার দত্তগ্রামে মাদক ব্যবসায়ীর হামলায় ২ জন আহত

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের দত্তগ্রামে মাদক ব্যবসায়ীদের হামলায় ২ জন আহত হয়েছেন। এ ব্যাপারে কুলাউড়া থানায় ৫ জনকে আসামী করে কুলাউড়া থানায় একটি লিখিত এজাহার দাখিল করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
থানায় দায়েরকৃত এজাহার সূত্রে জানা যায়, দত্তগ্রামের অভিনাষ দেবনাথ গংরা এলাকায় চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বাড়িতে রাখিয়া মাদকদ্রব্য বিক্রয় করার কারণে মৃত দিজেন্দ্র দেবনাথের বাড়ির উপর দিয়ে বিভিন্ন ধরণের মাদকসেবীরা আসা যাওয়া করেন। এতে বাঁধা প্রদান করায় অভিনাষ দেবনাথ গংরা ক্ষিপ্ত হয়ে দিজেন্দ্র দেবনাথের পরিবার সদস্যদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে নানা ধরনের হুমকি প্রদান করেন। পূর্ব বিরোধের জের ধরে গত ১৮ জুন সকাল সাড়ে ১১টায় শরীফপুর ইউনিয়নের দত্তগ্রামের মাদক ব্যবসায়ী অভিনাষ দেবনাথের নেতৃত্বে একদল মাদক ব্যবসায়ী বাড়ির সামনের রাস্তায় একই গ্রামের মৃত দিজেন্দ্র দেবনাথের ছেলে ঝন্টু দেবনাথ (৩০), মৃত দিব্যেন্দু দেবনাথের ছেলে মিন্টু দেবনাথ (৪৩) এর উপর হামলা চালায়। তাদের চিৎকারে পার্শ্ববর্তী লোকজন ছুটে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত দুজনকে স্থানীয়রা উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা করানো হয়।
এ ঘটনায় জগদীশ দেবনাথ বাদী হয়ে দত্তগ্রামের মাদক ব্যবসায় অভিনাষ দেবনাথ, মানগাঁও এর বিনয় দেবনাথ, পিন্টু দেবনাথ, পরেশ দেবনাথ ও হিরেশ দেবনাথকে আসামী করে কুলাউড়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ ব্যাপারে অভিনাষ দেবনাথ গংদের বক্তব্য জানতে চাইলে তাকে পাওয়া যায়নি।
কুলাউড়া থানার উপ-পরিদর্শন নিরঞ্জন দাস এজাহার দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT