1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এই জন জনপদে- মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন

এই জন জনপদে-

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৪৫ পড়া হয়েছে

 

মৌলভীবাজারে জেলা প্রশাসকে’র সাথে কর্মকর্তা ও জন-প্রতিনিধিদের মতবিনিময়

মৌলভীবাজার সংবাদদাতা।। মৌলভীবাজারের জেলা প্রশাসক’র সাথে সদর উপজেলার কর্মকর্তা ও জন-প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ে গেল। গেল বৃহস্পতিবার সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মনিরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীন রহমানসহ অনেকে। সভায় জেলা প্রশাসক প্রাথমিক বিদ্যালয় গুলোতে মিড-ডে মিল চালুর ব্যবস্থা করতে এলাকার গণ্যমান্য ও বৃত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান। এছাড়াও স্কুলে ঝরে পড়া রোধ করতে সংশ্লিষ্ট সকলকে আরো সচেতন হতে বলেন।
ইউনিয়নকে আধুনিকায়ন করতে গিয়ে ডিসি বলেন, প্রতিটি ইউনিয়ন পরিষদকে উদ্যোগতা তৈরীর জন্য বিশেষ লক্ষ্য নির্ধারণ করা প্রয়োজন। গ্রামীন আদালতখ্যাত এই ইউনিয়নে একটি প্রাচীন নিদর্শনকে জনসম্মুখে এনে এটাকে পর্যটন এলাকা হিসেবে তৈরী করতে হবে। এসময় উপজেলা পরিষদের কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

মৌলভীবাজারে নাবিলা ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করছেন অতিথি।

মৌলভীবাজারে নাবিলা ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরন

শ্রীমঙ্গল সংবাদদাতা।। মৌলভীবাজারে নাবিলা ফাউন্ডেশন এর পক্ষ থেকে মোট ৩৫ টি অসহায় দরিদ্র পরিবারের প্রতিবন্ধী সদস্যদের মাঝে হুইল চেয়ার বিতরন করা হয়েছে।
বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকাল ৩টায় মৌলভীবাজার প্রেসক্লাব প্রাঙ্গনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ হুইল চেয়ার বিতরণ করা হয়। হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযাদ্ধা আজিজুর রহমান।
নাবিলা ফাউন্ডেশনের সদস্য আলহাজ্ব রেফুল মিয়া’র সভাপতিত্বে ও যুব সংগঠক সামাজিক ব্যক্তিত্ব ও মানবাধিকার কর্মী শামীম আহমদ এর উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ জেলা পরিষদের সদস্য মশিউর রহমান রিপন, মামুনুর রশীদ চৌধুরী, মৌলভীবাজার প্রেসক্লাবের – সাধারন সম্পাদক সালেহ এলাহি কুঠি, মানবকন্ঠের জেলা প্রতিনিধি বেলাল তালুকদার, বিশিষ্ট দানশীল ব্যক্তিত্ব সমাজসেবক বশির খান,আনোয়ার মিয়া ও আব্দুল খালিক।
হাফিয জুবায়ের আহমদ রাজু এর কোরআন তেলাওয়াত এর মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নাবিলা ফাউন্ডেশন এর সমস্বয়কারী শামীম আহমদ, হুমায়ুন কবির, সোয়েব আহমদ, নানু মিয়া, সহীদ আহমদ, সিতার আহমদ, আব্দুল আলিম, তোফায়েল আহমদ, আরিফ আহমদ সহ আরো অনেকে। জানাযায়, নাবিলা ফাউন্ডেশন এর উদ্যোগে এর আগেও সেলাই মেশিন, রমজানে খাদ্য সামগ্রী বিতরণসহ আরো বিভিন্ন ভাবে দান ও অনুদান দিয়ে দারিদ্র মানুষের কল্যাণে এগিয়ে এসেছে।

মৌলভীবাজারে আনসার ভিডিপির বৃক্ষ রোপণ কর্মসূচি

মৌলভীবাজারে ৭টি ইউনিট নিয়ে আনসার ভিডিপি মৌলভীবাজার জেলা কার্যালয় থেকে সোমবার দুপুরে শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে মৌলভীবাজার শহরের পাশ্ববর্তী জগন্নাথপুর আনসার প্রশিক্ষণ কেন্দ্রে প্রায় ১ হাজার বৃক্ষের চারা রোপণ করা হয়। এছাড়াও সরকারি ও সড়কের দু’পাশে বৃক্ষ রোপণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, সহকারী জেলা কমান্ডেন্ট মোঃ রেজাউল ইসলাম, মোঃ জিন্নাতুল ইসলাম, মৌলভীবাজার সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা সঞ্জয় কুমার সিংহ সহ আনসার ভিডিপির অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মৌলভীবাজার ওয়াহিদ সিদ্দেক উচ্চ বিদ্যালয়ে পবিত্র আশুরা পালিত

মৌলভীবাজার সদর উপজেলার গোরারাই ওয়াহিদ সিদ্দেক উচ্চ বিদ্যালয়ে পবিত্র আশুরা উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আবু মিয়া চৌধুরীর সভাপতিত্বে আবুল হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় পবিত্র আশুরার গুরুত্ব ও মহাত্ব নিয়ে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ মনিরুজ্জামান।
অতিথির বক্তব্য রাখেন গোরারাই হযরত শাহাজালাল (রঃ) জামে মসজিদের খতিব মাওলানা খাইরুল ইসলাম আলমগীর, স্কুল শিক্ষক মাওলানা জাহির মিয়া,বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য শামসুল হক, শিক্ষক হাজী জসিম উদ্দিন,শহিদুল ইসলাম, মাওলানা আবদাল হুসেন রিপন,হাফিজ জুবায়ের আহমেদ,মাওলানা মুস্তাফিজুর রহমান আমিন প্রমুখ। মিলাদ ও দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

 

 

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT